ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আন্দোলনে সহায়ক সরকার আদায় হবে : ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ১৭ নভেম্বর ২০১৭

আন্দোলনে সহায়ক সরকার আদায় হবে : ফখরুল

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীরবিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির দেওয়া প্রস্তাব অনুযায়ী সহায়ক সরকারের অধীনেই জাতীয় সংসদ নির্বাচন হতে হবে। সরকার দাবি না মানলে আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে।

শুক্রবার সকালে মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে নেতা–কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল এ কথা বলেন। তিনি আন্দোলনের জন্য নেতা–কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশ দেন।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন, জেলা বিএনপির সভাপতি শামছুল আলম, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

টাঙ্গাইলে মির্জা ফখরুলের আসাকে কেন্দ্র করে সন্তোষে জেলা বিএনপির দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। শ্রদ্ধা জানাতে মির্জা ফখরুলের সঙ্গে জেলা বিএনপির বর্তমান নেতারা যান। এ সময় বিদ্রোহী অংশের নেতা–কর্মীরা ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রথম গেট এলাকায় অবস্থান নেন। পুলিশ তাঁদের ভাসানীর কবরের দিকে যেতে বাধা দেন। পরে ফুল দিয়ে মির্জা ফখরুলকে নিয়ে জেলা বিএনপির নেতারা বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট দিয়ে ওই এলাকা ত্যাগ করেন।

এর আগে সকালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রথমে ভাসানীর কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি