ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আফগানিস্তানে বোমা হামলা: আহত ৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬, ২৮ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:৪৭, ২৮ জুলাই ২০১৮

আফগানিস্তানের জালালাবাদে একটি ধাত্রী প্রশিক্ষণ কেন্দ্রে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত তিন জনের গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। প্রশিক্ষণ কেন্দ্রটি দখল করে রেখেছে হামলাকারীরা। 

নানগরহার প্রদেশের ওই ধাত্রী প্রশিক্ষণ কেন্দ্রে হামলাকারীরা বোমা হামলার পাশাপাশি গুলিবর্ষণ করে। বর্তমানে প্রশিক্ষণ কেন্দ্রটি হামলাকারীদের দখলে আছে। তবে এখন পর্যন্ত কোনো সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

রাজ্য সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগইয়ানি গণমাধ্যমকে জানান যে, আজ শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে এগারোটায় এই হামলার ঘটনা ঘটে। প্রশিক্ষণ কেন্দ্র থেকে কয়েকজন প্রশিক্ষণার্থী এবং ধাত্রীদের উদ্ধার করা হয়। তবে কেন্দ্রের ভেতরে আরও বেশ কয়েকজন আটকে পরে আছে। তবে আটকে পরাদের সঠিক সংখ্যা এখনও নিশ্চিত করে জানা যায়নি।

প্রশিক্ষণ কেন্দ্রটিকে সন্ত্রাসীদের দখল থেকে মুক্ত করতে অভিযানের প্রস্তুতি চলছে বলে জানান আতাউল্লাহ। বর্তমানে প্রশিক্ষণ কেন্দ্রটি ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

আফগানিস্তানে এর আগে বিভিন্ন সরকারি দপ্তরগুলোতে সন্ত্রাসীদের হামলা হলেও ধাত্রী প্রশিক্ষণ কেন্দ্রকে সন্ত্রাসীরা কেন বাছাই করলো সে বিষয়ে এখনও ধোঁয়াশা রয়ে গেছে। আফগানিস্তানে শিশু জন্মের সময় মৃত্যুর হার পৃথিবীতে সবথেকে বেশি। সেখানে প্রতই এক লক্ষ শিশু জন্মের সময় মা অথবা শিশু মিলে ৩৯৬ জন প্রাণ হারান। পৃথিবীতে এই গড়ের পরিমাণ ২১৬ জন।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি