ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আফগানিস্তানে শিয়া মসজিদে আত্মঘাতী হামলা, নিহত ৪০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৯, ২০ অক্টোবর ২০১৭ | আপডেট: ২৩:০১, ২০ অক্টোবর ২০১৭

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি শিয়া মসজিদে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪০ জন নিহত হয়েছেন। এছাড়া ওই হামলায় আহত হয়েছেন আরও ৪৫ জন। আহতদের অনেকের অবস্থা অাশঙ্কাজনক; সে ক্ষেত্রে নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, শুক্রবার মাগরিবের নামাজের সময় কাবুলের পশ্চিমাংশে দাস্ত-ই-বারসি এলাকার ইমাম জামান মসজিদে ওই বিস্ফোরণ ঘটানো হয়।

কাবুলের একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, ঘটনাস্থল থেকে অন্তত ৪০ জনের লাশ সরিয়ে নেওয়া হয়েছে। তবে হতাহতের প্রকৃত সংখ্যা নিয়ে তারা এখনও নিশ্চিত হতে পারেননি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মেজর জেনারেল আলিমাস্ট মোমেন্ড এপি`কে জানান, হামলাকারী মসজিদের ভিতর প্রবেশ করে বিস্ফোরণ ঘটায়।

সম্প্রতি আফগানিস্তানে হামলার দায় স্বীকার করে আসছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। তবে এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

বিবিসির এক খবরে জানানো হয়েছে,  সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে সংখ্যালঘু শিয়াদের লক্ষ্য করে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে, যার দায় স্বীকার করেছে আইএস।

এর মধ্যে কাবুলেই গত অগাস্ট ও সেপ্টেম্বরে দুটি হামলা হয়েছে। চলতি বছর শিয়া মসজিদ ও ধর্মীয় অনুষ্ঠোনে এ ধরনের হামলায় অন্তত ৮৪ জন নিহত এবং ১৯৪ আহত হয়েছে বলে জাতিসংঘের তথ্য।

সূত্র : ইনডিপেনডেন্ট

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি