ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আবার একসঙ্গে বড়পর্দায় প্রিয়াঙ্কা-ফারহান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ১৭ জুলাই ২০১৮ | আপডেট: ১৭:২৩, ১৭ জুলাই ২০১৮

একজন বিউটি উইথ ব্রেইন। নিউ ইয়র্ক আর মুম্বাইকে একসুতোয় বেঁধে রেখেছেন। আরেকজন মাল্টিটাস্কার-অভিনেতা, গায়ক, পরিচালক, প্রযোজক, যে কোনও ভূমিকায় ছক্কা হাঁকানো প্রতিভা। প্রিয়াঙ্কা চোপড়া আর ফারহান আখতার।

দু’জনের রসায়ন প্রথমবারেই দর্শকদের চোখ টেনেছিল ‘দিল ধড়কনে দো’ ছবিতে। খুব শিগগিরই আবার পর্দায় ফিরছে এই সেলিব্রিটি জুটি। বলিউডে প্রিয়াঙ্কা চোপড়ার কামব্যাক অবশ্য হচ্ছে সালমানের বিপরীতে ‘ভারত’ ছবিতেই। তবে সেই ছবির শুটিংয়ের ফাঁকে ফাঁকেই তিনি কাজ করবেন বলিউডের আরেকটি ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এ। ফারহান আখতারের সঙ্গে।

এ ছবির পরিচালক সোনালি বোস। ‘আমু’, ‘মার্গারিটা উইথ আ স্ট্র’-এর মতো সমালোচকদের প্রশংসা পাওয়া ছবি রয়েছে সোনালির মুকুটে। ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির কাহিনিও তার নিজেরই লেখা। যদিও ছবির গল্পটি সত্য ঘটনা নির্ভর।

মাত্র ১৩ বছর বয়সের মৃত্যুপথযাত্রী এক কিশোরীর ‘মোটিভেশনাল স্পিকার’ হয়ে ওঠার গল্প। ছবির মুখ্য চরিত্র ওই কিশোরীই। নাম আয়েশা চৌধুরি। বছর তিনেক আগেই মৃত্যু হয়েছে আয়েশার। পালমোনারি ফাইব্রোসিস রোগের শিকার হয়ে। ছবিতে তারই বাবা ও মায়ের ভূমিকায় দেখা যাবে ফারহান আখতার এবং প্রিয়াঙ্কা চোপড়াকে। আর আয়েশার চরিত্রটি করবেন দঙ্গল খ্যাত মিষ্টি অভিনেত্রী কাশ্মীরি মেয়ে জায়রা ওয়াসিম।

প্রসঙ্গত কিছুদিন আগেই একটি ফেসবুক পোস্টে নিজেকে ডিপ্রেশনের রোগী বলে ঘোষণা করেছিলেন এই জায়রা। জানিয়েছিলেন, সুস্থ হওয়া পর্যন্ত তিনি অভিনয় থেকে অনির্দিষ্ট কালের জন্য ছুটি নিতে চান। সম্ভবত সেই দুঃসময় কাটিয়ে উঠেছেন তিনি। সেক্ষেত্রে মোটিভেশনাল স্পিকার আয়েশার জীবনবোধ এ ছবিতে জায়রার বাড়তি পাওনা বলা যেতে পারে।

ছবির কাহিনির মূল চরিত্র অবশ্যই আয়েশা। দিল্লির মেয়ে আয়েশা চৌধুরির পালমোনারি ফাইব্রোসিস অসুখ ধরা পড়ে ১৩ বছর বয়সে। ফুসফুসের এই রোগে রোগী বড়জোর ৩ থেকে ৫ বছর বাঁচে। আয়েশা সেই যুদ্ধ চালিয়েছিল ছ’বছর। আর এই ছ’বছরে সে অজস্র হাল ছেড়ে দেওয়া মানুষকে মূলস্রোতে ফিরতে সাহায্য করেছে। আন্তর্জাতিক খ্যাতির বক্তাদের সম্মানজনক মঞ্চ ইঙ্ক কনফারেন্স, টেড টক এমনকী টেড এক্সেও বক্তব্য রাখে একরত্তি মেয়েটা। পরে নিজের বইও প্রকাশ করে সে। ২০১৫ সালের ২৪ জানুয়ারি আয়েশার মৃত্যুর ঠিক এক দিন আগে আনুষ্ঠানিক উদ্বোধন হয় সেই বই ‘মাই লিটল এপিফেনিজ’-এর।

আয়েশার ছ’বছরের এই লড়াইয়ে তার বাবা-মায়ের যুদ্ধও কম ছিল না। আর এই অসাধারণ ও অনুপ্রেরণা জোগানো লড়াইটাই পর্দায় ফুটিয়ে তোলার দায়িত্ব বর্তেছে প্রিয়াঙ্কা, জায়রা আর ফারহানের উপর।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন জুহি চতুর্বেদী। ‘ভিকি ডোনার’, ‘মাদ্রাস ক্যাফে’, ‘পিকু’ এবং ‘অক্টোবর’-এর মতো ছবির চিত্রনাট্য লিখেছেন জুহি। সেদিক থেকে দেখলে ভাল ছবির সমস্ত উপকরণই মজুত রয়েছে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে।

সম্প্রতিই ছবির ওয়ার্কশপে যোগ দিয়েছিলেন অভিনেতা অভিনেত্রীরা। ইনস্টাগ্রামে সেই ওয়ার্কশপের ছবিও পোস্ট করেছেন প্রিয়াঙ্কা। ক্যাপশনে লিখেছেন, ‘এবং আমরা শুরু করলাম’, পরে হিন্দি ছবির প্রস্তুতি লিখে হ্যাশট্যাগও করেছেন ছবিটিকে। ছবিটির প্রযোজনার দায়িত্বে রয়েছেন রনি স্ক্রুওয়ালা ও ইউটিভির সিদ্ধার্থ রায় কাপুর। প্রসঙ্গত, বলিউডে প্রিয়াঙ্কার প্রথম ছবি ‘ভারত’ হলেও দীর্ঘদিন পর তার বলিউডের কাজের শুরুটা হল আদতে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির মহড়ায় যোগ দিয়েই।

জানা গেছে, এই ছবিতে আগে প্রিয়াঙ্কার বিপরীতে অভিনয় করার কথা ছিল অভিষেক বচ্চনের। কিন্তু, পরে তার বদলে নেওয়া হয় ফারহানকে। যদিও প্রযোজকের তরফে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

সূত্র: সংবাদ প্রতিদিন

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি