ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আবারও সাদা জার্সিতে মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১, ২৫ এপ্রিল ২০১৮

সর্বশেষ ২০০৯ সালে টেস্ট খেলেছিলেন মাশরাফি বিন মুর্তজা। নয় বছর টেস্ট ক্রিকেট না খেলার যন্ত্রণাটা যেন প্রতি মুহূর্তে পোড়াচ্ছিল তাকে। তাই আবারও নামলেন লঙ্গার ভার্সনের ক্রিকেটে। তবে সেটা আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে নয়। ঘরোয়া ক্রিকেট লিগে সাদা পোশাকে বল হাতে মাশরাফিকে দেখা গেছে।

খুলনায় শুরু হওয়া বিসিএলের শেষ পর্বে গতকাল মঙ্গলবার শেখ আবু নাসের স্টেডিয়ামে দক্ষিণাঞ্চলের হয়ে উত্তরাঞ্চলের বিপক্ষে মাঠে নেমেছেন এই তারকা।

রঙিন পোশাকে দলকে দারুণভাবে নেতৃত্ব দিলেও সাদা পোশাকে এই ক্রিকেটারের ক্যারিয়ারটাই থেমে গিয়েছিল হঠাৎই। ২০০৯ সালে সাদা জার্সিতে শেষ টেস্ট খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, বিদেশের মাটিতে। তারপর থেকে ইনজুরির কারণে তুলে রেখেছিলেন এই ফরম্যাটের জার্সি। টি- টোয়েন্টিতে গত বছর হুট করেই শ্রীলঙ্কার মাটিতে এই ফরম্যাট থেকে বিদায় নেন এই তারকা।

মাশরাফির গুরুত্ব বুঝেই বিসিবি থেকে তাঁকে টি- টোয়েন্টিতে ফেরার আমন্ত্রণ জানানো হয়। কিন্তু মাশরাফি জানান টেস্টে ফিরতে চান তিনি।

ক্রিকেটে লম্বা ফরম্যাটের গুরুত্ব সম্পর্কে মাশরাফি বলেন, ‘সব সমই বলি আমি এই ফরম্যাট মিস করি। টেস্ট ক্রিকেট না খেললে কখনোই অন্য সংস্করণে লম্বা সময় খেলা সম্ভব নয়।’

বিসিএলের শেষ রাউন্ডে মঙ্গলবার মাশরাফি খেলতে নেমে গেলেন দক্ষিণাঞ্চলের হয়ে। ম্যাচের প্রথম দিন মাশরাফি বিন মুর্তজা ১২ ওভার বল করে ৪৯ রান দিয়ে একটি উইকেট শিকার করেন।

টস হেরে ব্যাট করতে নেমে ১৮৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় উত্তরাঞ্চল। পরে দক্ষিণাঞ্চল ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। অর্থাৎ, দিন শেষে ৭২ রানে পিছিয়ে ছিলো দক্ষিণাঞ্চল।

প্রসঙ্গত, বিসিএলে এটাই মাশরাফির সাদা জার্সিতে প্রথম খেলা নয়। এর আগে ২০১৪ সালে পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলের হয়ে খেলেছিলেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেট তারকা। এই মৌসুমে খুলনাতেই প্রথম শ্রেণির দুটি ম্যাচ খেলেছেন। গতবছর সেপ্টেম্বরে এবারের জাতীয় লিগের দুটি ম্যাচ খেলেছেন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি