ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আবুধাবি থেকে মেয়েসহ পাকিস্তানের পথে নওয়াজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৫, ১৩ জুলাই ২০১৮ | আপডেট: ২১:১৫, ১৩ জুলাই ২০১৮

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে পাকিস্তানের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজবাহী বিমান। আজ শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় আবুধাবিতে স্বল্প সময়ের যাত্রা বিরতি দিয়ে লাহোরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে বিমানটি। ইতিহাদ এয়ারওয়েজের বিমান ইওয়াই-২৪৩ –এ আসছেন দেশটির ক্ষমতাচ্যুত এই প্রধানমন্ত্রী এবং তার মেয়ে।

লাহোহের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে সন্ধ্যা সোয়া ছয়টায় অবতরণের কথা ছিল বিমানটির। তবে সর্বশেষ ঘোষণা অনুযায়ী, রাত নয়টায় বিমান বন্দরে অবতরণ করবে ইওয়াই-২৪৩।

এদিকে বিমান অবতরণের সময় যত কাছে চলে আসছে ততো উত্তেজনা বাড়ছে লাহোরে। দেশটির উচ্চ আদালতের এক রায়ে গ্রেফতার করা হতে পারে নওয়াজ ও মরিয়মকে। একই রায়ের প্রেক্ষিতে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে নওয়াজ জামাতা সাবেক সামরিক কর্মকর্তা ক্যাপ্টেন সরফদারকে।

তবে নওয়াজ ও মরিয়মকে স্মরণকালের সব থেকে বড় অভ্যর্থনা দেওয়ার কথা রয়েছে নওয়াজ প্রতিষ্ঠিত রাজনৈতিক দল পিএমএল-এন এর। দলটির বর্তমান প্রধান শাহবাজ শরীফ যেকোন মূল্যে এই অভ্যর্থনা বাস্তবায়ের ঘোষণা দিয়েছেন।

ইতোমধ্যে লাহোরের বিভিন্ন জায়গায় মোবাইল নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে দেশটির সরকার। বিমানবন্দরের বাইরে মোতায়েন করা হয়েছে বিশেষ দাঙ্গা বিরোধী বাহিনী।

আবুধাবিতে যা বললেন নওয়াজ

আরব আমিরাতের আবুধাবিতে বিমানের যাত্রা বিরতিতে ক্ষোভ প্রকাশ করেছেন নওয়াজ শরীফ। তিনি বলেন, “যে বিমান কোনদিন দেরি করে না সেই বিমান আজ কীভাবে দেরি করে? তারা (পাকিস্তানের বিশেষ গোষ্ঠী) দেখেছে পাকিস্তানের জনগণ জেগে উঠেছে এমনকি গণমাধ্যমও। তাই তারা এমন করছে। এর বাইরে আর কী করার আছে তাদের? ” আবুধাবিতে সাংবাদিকদের তিনি আরও বলেন, “আমি জানি আমাকে ১০ বছর আর মরিয়মকে ৭ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে কিন্তু আমি দেশে ফিরছি কারণ এই দেশের ভাগ্য পরিবর্তন করতে হবে”।

লাহোরে আটক ৩০০

নওয়াজ শরীফ ও মরিয়ম নওয়াজের লাহোরে আসার প্রেক্ষিতে সৃষ্ট উত্তেজনায় ইতিমধ্যে শুরু হয়েছে গ্রেফতার অভিযান। পিএমএল-এন দলের অন্তত ৩০০ জন নেতা ও কর্মীকে গ্রেফতার করেছে লাহোর পুলিশ। এদের মধ্যে ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও কাউন্সিলরও আছেন।

লাহোর পুলিশের উপ মহাপরিদর্শক শাহবাজ আকবর দেশটির প্রভাবশালী দৈনিক ডন’কে জানান, প্রদেশের আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আটককৃতদের গ্রেফতার করা হয়েছে। আর লাহোর জুড়ে নামানো হয়েছে অতিরিক্ত ১০ হাজার পুলিশ।   

সূত্র: ডন

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি