ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

‘আমাদের গঠনতন্ত্র নিয়ে আপনাদের মাথাব্যথা কেন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮

আওয়ামী লীগ নেতাদের ইঙ্গিত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের গঠনতন্ত্র নিয়ে আপনাদের মাথাব্যথা কেন? আমরা যাকে ইচ্ছা নেতা বানাব, সেটা একান্তই আমাদের ব্যাপার। নিজের চরকায় তেল দিন। নিজের দলের দিকে তাকিয়ে দেখুন। ক্ষমতায় না থাকলে কোথাও গিয়ে দাঁড়ানোর জায়গা পাবেন না।  

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ আলোচনা সভার আয়োজন করে ২০ দলীয় জোটের শরীক ন্যাশনাল পিপলস পার্টি ( এনপিপি)। এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ।

প্রসঙ্গত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত  ৮ ফেব্রুয়ারী আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন। বর্তমানে তিনি কারাগারে আছেন। এ মামলার রায়ের আগে বিএনপি গোপনে তাদের গঠনতন্ত্রে সংশোধন করে। সেখান থেকে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত কেউ বিএনপির পদে থাকতে পারবে না এমন একটি ধারা বাদ দিয়ে দেয় তারা। এ নিয়ে চরম সমালোচনার মুখে পরে দলটি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এর কড়া সমালোচনা করেছেন।

এর জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা যাকে ইচ্ছা নেতা বানাব, সেটা একান্তই আমাদের ব্যাপার। তিনি এ সরকার চিরকাল ক্ষমতায় থাকতে চায়। সেজন্য জুলুম নির্যাতন চালাচ্ছে। রাজনীতিতে প্রতিপক্ষ থাকতে পারে। তাই বলে প্রতিপক্ষকে জুলুম নির্যাতনের মাধ্যমে শেষ করে দেওয়ার চেষ্টা পৃথিবীর কোথাও নেই।

দেশবাসী বিএনপির সঙ্গে আছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, একজনকে না হয় কারাবন্দী করেছেন। কিন্তু ষোল কোটি মানুষের মুখকে বন্ধ করবেন কিভাবে? তিনি বলেন, সরকার দেশনেত্রী খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখতে চায়। এজন্য এই রায়।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি