ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আমি কংগ্রেস : রাহুল গান্ধী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ১৭ জুলাই ২০১৮

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী কংগ্রেসকে শুধু মুসলামানদের দল দাবি করেছেন বিজেপি’র এমন অভিযোগের জবাব অবশেষে দিলেন রাহুল গান্ধী। বিগত কয়েক দিনের চলমান বিতর্কের পর রাহুল বললেন, ‘আমি সব জীবকে পছন্দ করি। আমি কংগ্রেস।’

সম্প্রতি ভারতের মুসলিম গোষ্ঠীর সঙ্গে এক বৈঠকে রাহুল বলেছেন যে, কংগ্রেস মুসলমানদের দল; এমন অভিযোগ ভারতীয় জনতা পার্টি বিজেপি’র। কংগ্রেস সভাপতির ক্রমাগত সমালোচনায় ব্যস্ত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পররাষ্ট্রমন্ত্রী নির্মালা সিতারমনের মতো নেতারা। এতদিন চুপ থাকার পর এই সমালোচনার জবাবে সরব হলেন রাহুল গান্ধী।

গত বছরের ডিসেম্বরে কংগ্রেসের সভাপতি হওয়া রাহুল আজ মঙ্গলবার এক টুইট বার্তায় লেখেন, ‘লাইনের শেষ মানুষটির সঙ্গে আমি আছি। নির্যাতিত, নিগৃহীত এবং অবহেলিত। তাদের ধর্ম, গোত্র, দর্শন খুব অল্পই গুরুত্ব রাখে আমার কাছে।’

তিনি আরও লেখেন, ‘তাদের কষ্টে আমি তাদের কাছে যাই; জড়িয়ে ধরি। আমি ঘৃণা ও ভয় দূর করি।’

টুইট বার্তার শেষ তিনি লেখেন, ‘আমি সব জীবকে পছন্দ করি। আমি কংগ্রেস।’

এদিকে এতদিন পর রাহুল মুখ খুললেও কংগ্রেস দলের কর্মীরা বিজেপি’র অভিযোগের বিরোধিতা করে এসেছেন। তাদের দাবি, কংগ্রেস সভাপতি কখনোই এমন মন্তব্য করেননি। বরং রাহুল গান্ধী মুসলিম জনগোষ্ঠীর প্রতি তাদের সহমর্মিতার আশ্বাস পুনঃব্যক্ত করেছেন মাত্র।

গত সপ্তাহে মুসলিম প্রতিনিধিদের সঙ্গে রাহুল গান্ধীর ওই বৈঠকের পর উর্দু পত্রিকা দৈনিক ইনকিলাবে প্রকাশিত এক সংবাদের পর থেকে এই বিতর্ক সৃষ্টি হয়। বিজেপি বলছে, প্রকাশিত সংবাদ অনুযায়ী, রাহুল বলেছেন যে, কংগ্রেস মুসলিম দল।

কিন্তু ওই প্রতিবেদনের প্রতিবেদক মুমতাজ আলম রিজভী এনডিটিভি’কে বলেন, “আমি আমার প্রতিবেদনে কখনও ‘দল’ শব্দটি ব্যবহার করিনি। আমি লিখেছি শুধু ‘মুসলিম’। রাহুল গান্ধী বলেছেন, কংগ্রেস দল মুসলিমদের। আর তিনি এটা বলেছেন কারণ এই দেশে মুসলিমরা দূর্বল। মুসলিমরা এখানে দলিত।”

সূত্র: এনডিটিভি।

//এসএইচএস// এসএইচ/  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি