ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

আমি প্রেমে পড়েছি : অধরা খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩০, ১৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ২১:১২, ১৮ নভেম্বর ২০১৭

চিত্রনায়িকা অধরা খান। চলচ্চিত্রে পা দিতেই চলে এসেছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। দীর্ঘ দিন থেকে স্বপ্ন ছিল চলচ্চিত্রে কাজ করার। সে স্বপ্ন তার পূরণ হতে চলেছে। গুণী নির্মাতা শাহিন সুমনের ‘পাগলের মত ভালোবাসি’ চলচ্চিত্রের মাধ্যমে তার পথ চলা শুরু হয়। ছবিটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে।

বর্তমানে একই পরিচালকের ‘মাতাল’ ছবিতে কাজ করছেন। এছাড়া সম্প্রতি কাজ করার কথা হয়েছিল ‘রহিঙ্গা’ নামের একটি চলচ্চিত্রে। তবে তিনি এই ছবি থেকে আবার নিজেকে সরিয়েও নিয়েছেন। চুক্তিবদ্ধ হয়েছেন ইস্পাহানি আরিফ জাহানের ‘নায়ক’ চলচ্চিত্রে। এর বাহিরে আরো কিছু ছবিতে কাজের কথা চলছে। প্রতিশ্রুতিশীল এই অভিনেত্রীর সঙ্গে কথা বলে লিখেছেন আউয়াল চৌধুরী।    

 প্রশ্ন : বর্তমানে আপনার ব্যস্ততা কি নিয়ে?

অধরা : চলচ্চিত্রের কাজ নিয়েই যত ব্যস্ততা। এর বাইরে এখন আর কোনো চিন্তা নেই। বর্তমানে ‘মাতাল’ ছবির কাজে সময় দিচ্ছি। ছবিটি পরিচালনা করছেন শাহিন সুমন ভাই। সম্প্রতি এফডিসিতে এর শুটিং হয়েছে। তবে বৃষ্টির কারনে শুটিংয়ে কিছুটা বিঘ্নের সৃষ্টি হয়। আসলে মজার বিষয় হলো ‘মাতাল’ ছবির যতবারই শুটিং শুরু হয়েছে আর ততবারই বৃষ্টি এসে বাগড়া দিয়েছে। আমি সব কিছু এনজয় করছি।

প্রশ্ন : চলচ্চিত্রে আসার পেছনে কে আপনাকে স্বপ্ন যুগিয়েছে?

অধরা : আসলে হঠাৎ করেই আমার চলচ্চিত্রে আসা। এটার জন্য যে দীর্ঘ পরিকল্পনা ছিল তা কিন্তু নয়। তবে অনেক আগ থেকেই স্বপ্ন ছিল এ মাধ্যমে কাজ করার। নিজের ভেতর থেকেই একটা চাপ অনুভব করতাম। স্বপ্ন দেখছিলাম কিভাবে এ পথে এগুবো। সেই সুযোগটা এতদিন হয়ে উঠেনি। অপেক্ষা করছিলাম ব্যাটে বলে মেলানোর। অবশেষে সেই সুযোগটা যখন আসলো দ্রত সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। শাহিন সুমন ভাইর হাত ধরে আমি চলচ্চিত্রে পা রেখেছি। এটা সত্যি আমার জন্য অনেক আনন্দের ও সুখের। তিনি আমার স্বপ্ন পূরণে সহযোগিতা করেছেন। শাহিন ভাই এমনই একজন পরিচালক যার হাত ধরে ফিল্মে অনেকেই প্রতিষ্ঠিত হয়েছেন। তিনি একজন সফল পরিচালক। তার হাত ধরেই আমার দীর্ঘ দিনের স্বপ্ন ও ইচ্ছে পূরণ হচ্ছে। এখন অনেক কাজ করতে চাই। কাজের মাধ্যমে নিজেকে অন্যদের থেকে আলাদাভাবে তুলে ধরতে চাই। যেহেতু সিনেমায় কাজ করছি, এটাই এখন আমার ধ্যান জ্ঞান। আসলে আমি এখন প্রেমে পড়েছি।

প্রশ্ন : ….বললেন প্রেমে পড়েছেন, কারো সঙ্গে প্রেম করছেন?

অধরা : হ্যাঁ, প্রেমতো করছি। প্রেম ছাড়া কি মানুষ বাঁচতে পারে? প্রেম বিরহ এইসব মানুষকে খাঁটি করে। প্রেমহীন মানুষতো পাথরের মতো। তবে আমি যে প্রেমের কথা বলছি সেটা আগে জানতে হবে। শুধু যে একজন মানুষের সঙ্গে প্রেম করতে হবে তা কিন্তু নয়। প্রেম অন্য কিছুর সঙ্গেও হতে পারে। মূলত আমি সিনেমার প্রেমে পড়েছি। বলা যায় হাবুডুবু খাচ্ছি। এখন আমার ধ্যান জ্ঞান একটাই সেটা হলো ভালোভাবে অভিনয় করা। এর মাধ্যমে ভালো কাজ দিয়ে আমি ইন্ডস্ট্রিকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সহযোগিতা করতে চাই। নিজেও চলচ্চিত্রে ভালো কিছু করার মাধ্যমে এগিয়ে যেতে চাই।

আর আমরা যারা ফিল্মে কাজ করছি তাদের জন্য প্রেম করাটা একটা সমস্যা। সেজন্য কোনো ব্যক্তির সঙ্গে এখন প্রেম করা যাবে না। আমি মনে করি নিজের কাজের সঙ্গে প্রেম করতে হবে। আর প্রেম করতে গেলে দেখা যায় যে, প্রেমিকরা কাজের ক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি করে। তারা অন্যের ওপর  প্রভাব বিস্তার করতে চায়। এটা করা যাবে, ওটা করা যাবে না। অর্থাৎ নানা ধরনের প্রতিবন্ধকতা তৈরি করে চলার পথে। এটা আমাদের সবার এক ধরনের মেন্টালিটি। সো আমি কোনো ব্যক্তির সঙ্গে প্রেম করছি না। আমি আমার কাজটাকে এনজয় করছি। যখন নতুন একটি কাজ আসে আমি তখন সে কাজে ডুবে থাকার চেষ্টা করি। এটাই আমার প্রেম।  

প্রশ্ন : রোহিঙ্গা চলচ্চিত্রে আপনার অভিনয়ের কথা ছিল কিন্তু এখন করবেন না। কেন?

অধরা : হ্যাঁ, আমি সৈয়দ অহিদুজ্জামান ডায়মণ্ড ভাই এর রহিঙ্গা চলচ্চিত্রে অভিনয়ের কথা ছিল। কক্সবাজারে তারা কয়েকদিন শুটিং ও করেছে। কিন্তু ব্যক্তিগত কারনে আমার পক্ষে সম্ভব হচ্ছে না ছবিটিতে কাজ করার। আর ডায়মণ্ড ভাই অনেক সিনিয়র একজন মানুষ। তার সঙ্গে আমার কথা হয়েছে। আলোচনার মাধ্যমেই কাজ না করার সিদ্ধান্ত নিয়েছি। এখন এর বেশি আর কিছু বলতে চাচ্ছি না।

প্রশ্ন : আপনার প্রথম চলচ্চিত্র সম্পর্কে কিছু বলুন। কবে রিলিজ হবে?

অধরা : আমার প্রথম চলচ্চিত্র ‘পাগলের মতো ভালবাসি’। এই ছবির পরিচালক শাহিন সুমন ভাই। তার হাত ধরেই আমার মিডিয়াতে আসা। তিনি খুবই হেল্পফুল একজন মানুষ। তার কাছ থেকে সব কিছুতেই ভালো সহযোগিতা পাচ্ছি। বর্তমানে ‘পাগলের মতো ভালোবাসি’ ছবির কাজ একেবারে শেষ পর্যায়ে। শুটিং অনেক আগেই শেষ হয়েছে। এখন অল্প কিছু পোষ্ট প্রোডাকশনের কাজ বাকি আছে। ছবির এডিটিং, ডাবিং, এভরিথিং শেষ হয়েছে। বর্তমানে সেন্সরসহ সামান্য কিছু কাজ আছে সেটুকু শেষ হলেই ছবিটি রিলিজ দেওয়া হবে।  

প্রশ্ন : শুটিং কেমন এনজয় করছেন?

অধরা : শুটিং যেখানেই হোকনা কেন। সেটা একটা ভাল আনন্দের জায়গা। আমার ক্ষেত্রে বলবো কাজের দিক থেকে নতুন হিসেবে আমি সবার সহযোগিতা পাচ্ছি। আর ইউনিটের যারা আছে তারাও হেল্পফুল। তাদের সহযোগিতা না পেলে কাজ করা আমার জন্য কঠিন হয়ে যেত। আমাদের পুরো ইউনিট লাইট থেকে শুরু করে প্রডাকশনে যারা কাজ করে তারা সবাই সহযোগিতা করছে। আমাদের মেকআপ ম্যান, আমাদের ডিওপিসহ প্রত্যেকেই খুবই হেল্পফুল। আমার মনে হচ্ছে যে, সবার কাছ থেকে আমি খুব বেশি সহযোগিতা পাচ্ছি। আর আমি এমন একজন মানুষের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি যিনি কাজের ক্ষেত্রে খুবই উদার। তিনি হলেন শাহিন ভাই। তিনি খুবই হেল্পফুল একজন মানুষ।

প্রশ্ন : সম্প্রতি নায়ক চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। এই ছবি সম্পর্কে কিছু বলুন?

অধরা : আমি যাদুকাঠি মিডিয়ার ‘নায়ক’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছি। এ সম্পর্কে বলতে গেলে আমি খুবই লাকি। কারন ইস্পাহানি আরিফ জাহান অনেক বড় মাপের  ডিরেক্টর। তাদের ছবিতে আমি কাজ করবো এটি আমার জন্য অনেক  আনন্দের। এই ছবিতে একটু ভিন্ন চরিত্র আছে। আমি একজন উচ্চবিত্ত পরিবারের সন্তান হিসেবে দর্শকের সামনে আসবো। আর প্রেম ভালোবাসাতো আছেই। রোমান্টিক হিরো বাপ্পি চৌধুরী এই চলচ্চিত্রে অভিনয় করছেন।  

 

/ এআর /  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি