ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আমেরিকার ড্রোনকেও ছাড় দেবে না পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৮, ৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৪৪, ৯ ডিসেম্বর ২০১৭

আকাশসীমা লঙ্ঘন করলে বিশ্বের যেকোন দেশের ড্রোন ভূপাতিত করার নির্দেশ দিয়েছে পাকিস্তান বিমান বাহিনী। এমনকি তাদের ঘনিষ্ঠ মিত্র আমেরিকার কোন ড্রোনও পাকিস্তান সীমান্তে প্রবেশ করলে সঙ্গে সঙ্গে তা গুলি করে ধ্বংস করার নির্দেশ দিয়েছে দেশটির বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল সোহেল আমান।

আমান বলেন, আমরা কাউকেই আমাদের আকাশসীমা লঙ্ঘন করতে দেব না। ঘটনা ঘটলে ড্রোনগুলিকে সঙ্গে সঙ্গে গুলি করে মাটিতে নামাতে বিমানবাহিনীকে নির্দেশ দিয়েছি । দেশের সার্বভৌমত্ব ও সংহতি বিপন্ন করে যদি মার্কিন ড্রোনও আকাশসীমা লঙ্ঘন করে তাদেরও ছাড় দেওয়া হবে না।

চলতি সপ্তাহে মার্কিন গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ)-র প্রধান মাইক পম্পিও পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ইসলামাবাদ যদি তাদের ভূখণ্ডে ঘাঁটি গাড়া সন্ত্রাসীদের নির্মূল করতে কোনও ব্যবস্থা না নেয়, তা হলে ওয়াশিংটনই সে ব্যবস্থা গ্রহণ করবে। সোহেল আমানের ফিরতি বক্তব্য পম্পেইকে একটি বার্তা দিয়েছে বলে মনে করছেন পাক বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, ২০০৪ সাল থেকে চলতি বছরের নভেম্বর পর্যন্ত পাকিস্তানে সন্ত্রাসীদের লক্ষ্য করে অসংখ্য ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। এতে শিশু নারীসহ ব্যাপক হতাহতের ঘটনা ঘটে। তবে মার্কিন হামলা মূলত উপজাতিদের লক্ষ্য করে চালানো হয়ে থাকে বলে অভিযোগ রয়েছে।

এমজে/ ডন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি