ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আর কামড় দেবে না সুয়ারেজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪০, ৩০ মে ২০১৮ | আপডেট: ০০:০৬, ৩১ মে ২০১৮

প্রতিপক্ষের খেলোয়াড়কে ধরে কামড় দেওয়াটা যেন তার অভ্যাসে পরিণত হয়েছিল। তবে ইউরোপের অন্যতম শীর্ষ ক্লাব বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকেই সেই বিতর্ক পেছনে ফেলে এসেছেন তিনি। কামড়কাণ্ডের বিতর্কের হোতা আর কেউ নন, তিনি লুইস সুয়ারেজ। তবে এবার নিজেই জানালেন, গত চার বছরে নিজেকে অনেক পরিপক্ক করে তুলেছেন।

২০১৪ বিশ্বকাপে ইতালির ডিফেন্ডার জর্জিও কিয়েলিনির কাঁধে কামড় দিয়ে চার মাসের নিষেধাজ্ঞায় পড়েছিলেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ক্যাম্প ন্যুতে ট্রফিময় কয়েকটি বছর কাটানো এই ফুটবল তারকা প্রমাণ করেছেন তিনি বিশ্বমানের একজন তারকা ফুটবলার। অতীতের ওই ঘটনাগুলো এখন পেছনে রেখে এসেছেন বলে মন্তব্য করেছেন ৩১ বছর বয়সী সুয়ারেজ।

তিনি বলেন, ‘বিশ্বকাপে খেলা এবং শিরোপা জয় করাটা যে কোনো খেলোয়াড়ের জন্য একটি স্বপ্ন। ২০১০ দক্ষিণ আফ্রিকা এবং ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপ এখন শুধুই অতীত। একটি প্রত্যাশা নিয়েই আমি বিশ্বকাপে যাব। যেখানে লক্ষ্য থাকবে শিরোপা জয়ের জন্য যতটুকু সম্ভব সামনের দিকে এগিয়ে চলা। এই খেলাগুলো খুবই গুরুত্বপূর্ণ, আর আমিও এখন বেশ পরিপক্ক।

আসন্ন বিশ্বকাপে উরুগুয়ের নেতৃত্ব দিবেন সুয়ারেজ। রাশিয়া বিশ্বকাপে তাকে উপযুক্ত সঙ্গ দেবার জন্য প্রস্তুত এডিনসন কাভানি ও অস্কার তাবারেজ। ‘এ’ গ্রুপ থেকে প্রথমিক পর্বে অংশ নিতে যাওয়া দলটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে মিশর, সৌদি আরব ও স্বাগতিক রাশিয়া। ধারণা করা হচ্ছে খুব সহজেই প্রথম রাউন্ডের বৈতরণী পাড় হতে পারবেন সুয়ারেজরা।

সূত্র: ইএসপিএন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি