ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আরব ইসলামিক আমেরিকান সামিটে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৫, ২১ মে ২০১৭ | আপডেট: ১৯:২০, ২১ মে ২০১৭

শুরু হলো আরব ইসলামিক আমেরিকান সামিট। যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ বিশ্বের প্রায় ৫০টিরও বেশি দেশের শীর্ষ নেতারা। উগ্রবাদ ও সন্ত্রাসবাদ মোকাবিলায় নতুন অংশীদারিত্ব প্রতিষ্ঠা ও নিরাপত্তা জোরদারে বক্তব্য রাখছেন তারা। শীর্ষ সম্মেলন থেকে আইএস দমনে নতুন কর্মকৌশল আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জঙ্গি বিরোধী অবস্থান তুলে ধরবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ বিশ্বের প্রায় ৫০টির বেশি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান যোগ দিয়েছেন আরব ইসলামিক আমেরিকান সামিটে। শনিবার স্থানীয় সময় দুপুরে শুরু হয়েছে সম্মেলন। মূল বিষয়বস্তু, জঙ্গি বিরোধী অবস্থান। বক্তব্য রাখবেন সামিটের মূল আকর্ষণ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের সুদৃঢ় অবস্থান তুলে ধরবেন শেখ হাসিনা। তুলে ধরবেন জঙ্গিবিরোধী অভিযানে বাংলাদেশের সাফল্য।
এই সফরে সম্মেলনে যোগদান ছাড়াও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ অন্য কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এছাড়া সোমবার মহানবী সাল্লালাহু আলাইহি সালামের রওজা মুবারাক জিয়ারত করতে মদিনায় যাবেন শেখ হাসিনা। একই দিন সন্ধ্যায় মদিনা থেকে ফিরে মক্কায় ওমরাহ পালন করবেন তিনি।
এর আগে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সউদের বিশেষ আমন্ত্রণে আরব আমেরিকান সম্মেলনে যোগ দিতে শনিবার স্থানীয় সময় রাত সোয়া এগারোটায় রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছান। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান সৌদি সূরা বিষয়ক প্রতিমন্ত্রী ফয়সল বিন আবু সাদ ও রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্ ।
বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রায় প্রধানমন্ত্রী তার আবাসিক হোটেলে পৌছেন।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি