ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৫, ৩০ জুন ২০১৮ | আপডেট: ১০:৩৯, ১ জুলাই ২০১৮

নক আউট পর্বের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টাল ফাইনালে নিজেদের টিকেট নিশ্চিত করলো ফ্রান্স। আর মুদ্রার ঠিক উলটো পিঠে এবারের বিশ্বকাপ আসর থেকে বাদ পরলো আর্জেন্টিনা। চলতি রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে কাজান অ্যারেনা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ফ্রান্স ও রাশিয়া। ‘হারলেই বিদায়’ এমন সরল কিন্তু কঠিন সমীকরণের ম্যাচে ছেড়ে কথা বলেনি কোনো দলই। গোল আর পালটা গোলের জবাবে অবশ্য শেষ হাসির মালিক ফ্রান্স।

ম্যাচের প্রথমার্ধ ১-১ গোলের সমতায় শেষ হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ৪৮ মিনিটে মেসির নেওয়া শট মার্সেডোর পায়ে লেগে ফ্রেঞ্চ জালে জড়ালে লিড পায় সাম্পাওলো’র আর্জেন্টিনা। এর মাত্র নয় মিনিটের মাথায় ফ্রান্সকে সমতায় ফেরান প্যাভার্ড। ৬৪ আর ৬৮ মিনিটে আর্জেন্টিনার জালে আরও দুই বার বল জড়ান ফ্রান্সের প্লে-মেকার কিলিয়ান মিবাপে। এক গোলে এগিয়ে থাকার পরেও টানা তিন গোলে মানসিকভাবে রীতিমতো ভেঙ্গে পরে আর্জেন্টিনা।

অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে লিওনেল মেসি উঁচিয়ে দেওয়া বল থেকে হেড দিয়ে গোল করেন আগুয়েরা। তবে তাতে নিজেদের ভাগ্য না বদলালেও কমেছে গোলের ব্যবধান; বেড়েছে আফসোস। আফসোস মাত্র এক গোলের! ম্যাচের একদম শেষ মুহুর্তে আরেকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি মেসি-ডি মারিয়ারা। তাই শেষমেশ এবারের আসর থেকে বিদায় নিতে হলো আর্জেন্টিনা।

আজ শনিবার দিনের দ্বিতীয় খেলায় বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে উরুগুয়ে এবং পর্তুগাল।

ম্যাচ সেরা ফ্রান্সের কিলিয়ান মিবাপে।  

 

//এসএইচএস// এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি