ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আসেনসিওর জোড়া গোলে রিয়ালের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে জয়ের ধারা লা লিগার ম্যাচেও অনুসরণ করল রিয়াল মাদ্রিদ। রোববার রাতে ৮ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে জোড়া গোল করেন মার্কো আসেনসিও। রিয়াল বেতিসের বিপক্ষে ৫-৩ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল।

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধে দুই গোল খেয়ে আবারও হারের শঙ্কা জেগেছিল। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা।

মার্কো আসেনসিওর করা জোড়া গোল ছাড়া জিনেদিন জিদানের দলের অন্য তিন গোলদাতা সের্হিও রামোস এবং ক্রিস্তিয়ানো রোনালদো ও করিম বেনজেমা।

এস্তাদিও বেনিতো ভিল্লামারিনে শুরুতে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে একাদশ মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় রিয়াল। রোনালদোর জোরালো শট পাঞ্চ করে ফেরান গোলরক্ষক আন্তোনিও আদান। কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। কিন্তু ফিরতি প্রচেষ্ঠায় হেডে স্বাগতিকদের জালে বল পাঠিয়ে দেন অ্যাসেনসিও। একের পর এক আক্রমণ করতে থাকা স্বাগতিকদের বেশিক্ষণ আটকে রাখতে পারেনি রিয়াল। নিজেদের মাঠে ম্যাচের ৩৩ মিনিটেই সমতায় ফেরে রিয়াল বেতিস। এ সময় দলটিকে গোল এনে দেন আইস মদি। এর ৪ মিনিট পর নাচো ফের্নান্দেসের আত্মঘাতি গোলে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়ে রিয়াল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫০ মিনিটে অসাধারণ এক হেডে রিয়ালকে আবারও সমতায় ফেরান রামোস। এরপর ম্যাচের ৫৯ মিনিটে দারুণ আক্রমণে ফের এগিয়ে যায় রিয়াল। দানি কারভাহালের সহায়তায় এ সময় নিজের দ্বিতীয় গোলের দেখা পান রিয়াল তারকা অ্যাসেনসিও।

ছয় মিনিট পর ব্যবধান বাড়িয়ে জয়ের পথ প্রশস্ত করেন রোনালদো। কাসেমিরোর উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে আসরে নিজের দ্বাদশ গোলটি করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ম্যাচের ৮৫ মিনিটে স্বাগতিক ফুটবলার সার্জিও লিওন গোল করে ম্যাচের উত্তেজনা বাড়িয়ে দেন। বাঁ-দিক থেকে জুনিয়র ফিরপোর দারুণ ক্রস ছয় গজ বক্সে পেয়ে ব্যবধান কমিয়ে লড়াই নতুন করে জমিয়ে তোলেন বদলি ফরোয়ার্ড সের্হিও লেওন। তবে যোগ করা সময়ে দ্বিতীয় মিনিটে করিম বেনজেমা গোল করে সফরকারীদের ৫-৩ ব্যবধানে এগিয়ে দিলে রিয়াল শিবিরে স্বস্তি ফেরে। শেষ মুহুর্তের এই গোলে ৫-৩ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় জিনেদিন জিদানের দলটি

লা লিগায় এ জয়ে ২৩ ম্যাচে ১৩ জয় ও ছয় ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ। লিগে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনার পয়েন্ট ২৪ ম্যাচে ৬২। দিনের অন্য ম্যাচে আথলেতিক বিলবাওকে ২-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৪৬।

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি