ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইংল্যান্ডে আবারও মেয়র নির্বাচিত হলেন বাংলাদেশী বংশোদ্ভূত মুজিবুর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৯, ২৪ মে ২০১৮ | আপডেট: ২৩:২৬, ২৫ মে ২০১৮

ইংল্যান্ডের করবী বারাহ কাউন্সিলে দ্বিতীয় বারের মত মেয়রের দায়িত্ব পেলেন বাংলাদেশী বংশোদ্ভূত কাউন্সিলর মোহাম্মদ মুজিবুর রহমান। আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই কাউন্সিলের দায়িত্বভার গ্রহণ করেন মুজিবুর। স্থানীয় সময় বিকেল ৭ টায় সিভিক হলে আয়োজিত কাউন্সিলের প্রথাগত এক আড়ম্বর পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আগামী এক বছরের জন্য এই দায়িত্ব দেওয়া হয় মুজিবুরকে।

এই দায়িত্ব প্রাপ্তির মাধ্যমে করবী কাউন্সিল এই প্রথম বারের মত কোন কাউন্সিলর মেয়রের দায়িত্ব পাওয়ার গৌরব অর্জন করলেন।

অনুষ্ঠানে করবী কাউন্সিলের সকল নির্বাচিত কাউন্সিলর, স্থানীয় বিশিষ্ট জন সহ শতাধিক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।

এর আগেও বিগত ২০১১-২০১৩ সালে সফলতার সাথে কাউন্সিলর মুজিবুর রহমান করবীর মেয়রের দায়িত্ব পালন করছেন। সেই সময় ইংল্যান্ডের রাণী দ্বিতীয় এলিজাবেথ প্রথম বারের মত করবী বারাহ পরিদর্শন করেন। মেয়রের দায়িত্বপ্রাপ্ত হওয়ার আগে ২০১৭-২০১৮ সালে তিনি ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশের সিলেটের উসমানি নগরের খাগদিওর গ্রামের স্থায়ী বাসিন্দা মরহুম আলহাজ রমজান আলী ও গুলবাহার বিবির ছেলে মোহাম্মদ মুজিবুর রহমান। ৪ ছেলে ও ৪ মেয়ের মধ্যে তৃতীয় সন্তান তিনি। ১৯৭৯ সাল থেকে বৃটেনে সপরিবারে বসবাস করছেন মুজিবুর।

৪৬ বছর বয়সী কাউন্সিলার মুজিবুর ব্যক্তিগত জীবনে ৫ মেয়ে ও ১ ছেলের জনক। তার সহধর্মিণী ইমরানা বেগম তার কনর্সট এর দায়িত্ব পেয়েছেন। ২০১১ সালে স্থানীয় সরকার নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে কাউন্সিলর মুজিবুর করবী কাউন্সিলের বিভিন্ন গুরুত্বর্পূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

র্নথা স্পটনশায়ার কাউন্টি কাউন্সিলের অর্ন্তগত এই বারায় খুব অল্প সংখ্যক বাংলাদেশী বসবাস করে। জায়গাটিতে বাংলাদেশী কম হলেও মূলধারার রাজনীতিতে বাংলাদেশীদের পদচারণা চোখে পড়ার মত। ২০১১ সালে দুই জন বাংলাদেশী স্থানীয় সরকারের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের স্থানীয় সরকার নির্বাচনে মুজিবুর রহমান একমাত্র বাংলাদেশী কাউন্সিলর হিসাবে নির্বাচিত হন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি