ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইংল্যান্ডের জয়রথ চলছেই, ভারতের বিপক্ষে সিরিজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ১৮ জুলাই ২০১৮ | আপডেট: ১০:০৩, ১৮ জুলাই ২০১৮

কিছুদিন আগেই অস্ট্রেলিয়াকে ওয়ানডে ক্রিকেটে নাকানি চুবানি খাইয়ে এসেছেন জো রুট-মরগানরা। এরপর ভারতের বিপক্ষে পরাজয় দিয়ে শুরু করা ইংল্যান্ডকে নিয়ে ভারতীয় গণমাধ্যমে শিরোনাম করা হয়, উড়তে যাওয়া ইংল্যান্ডকে মাটিতে নামিয়ে আনল কোহলিরা। তবে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে জিতে সিরিজ নিশ্চিতের মাধ্যমে ইংলিশরা বার্তা দিয়ে দিয়েছে রুটরা উড়তে জানে। 

আর ইংলিশদের এই জয়রথ তো মূলত জো রুটের হাত ধরেই এগিয়ে চলেছে। এর আগে টি-টোয়েন্টি একাদশে জায়গা হারায় জো রুট। তবে ওয়ানডেতে ফিরে নিজে যেমন উড়েছে আকাশে, তেমনি দলকেও টেনে নিয়ে গেছেন। টানা দুই ম্যাচে করেছেন অপরাজিত সেঞ্চুরি। আর তার সেঞ্চুরির উপর ভর করেই টানা দুই জয়ে ভারতকে হারিয়ে সিরিজ নিশ্চিত করে ইংল্যান্ড। শেষ ওয়ানডেতে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে ওয়েন মর্গ্যানের দল।

সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতকে ২৫৬ রানে আটকে ফেলে আদিল রশিদরা। এরপর ব্যাট করতে নেমে জো রুটের ঝড়ো ইনিংসে ভর করে ৩৩ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে ইংলিশরা। এর আগে ব্যাট করতে নেমে অধিনায়ক ভিরাট কোহলির ৭২ বলে ৭১ রানের ইনিংসের উপর ভর করে ২৫৬ রানের ইনিংস দাঁড় করায় ভারতীয়রা। কোহলির আদিল রশিদের বোল্ডের শিকার হন।

সেই ওভারেই সুরেশ রায়নাকে হারিয়ে চাপে পড়ে ভারত। মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও শার্দুল ঠাকুর দলকে নিয়ে যান আড়াইশ রানে। পেসার উইলি ৩ উইকেট নেন ৪০ রানে। রশিদ ৪৯ রানে নেন তিনটি। ভারতের মিডল অর্ডারকে কাঁপিয়ে দেওয়া লেগ স্পিনার জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এরপর ব্যাটিংয়ে নেমে ১২০ বলে ১০ চারে ১০০ রানে অপরাজিত থাকেন রুট। দুই সেঞ্চুরির জন্য জেতেন সিরিজ সেরা পুরস্কার। মর্গ্যান ৯ চার ও এক ছক্কায় করেন ৮৮ রান।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৫০ ওভারে ২৫৬/৮ (রোহিত ২, ধাওয়ান ৪৪, কোহলি ৭১, কার্তিক ২১, ধোনি ৪২, রায়না ১, পান্ডিয়া ২১, ভুবনেশ্বর ২১, শার্দুল ২২*; উড ১/৩০, উইলি ৩/৪০, প্লানকেট ০/৪১, মইন ০/৪৭, স্টোকস ০/৪৩, রশিদ ৩/৪৯)

ইংল্যান্ড: ৪৪.৩ ওভারে ২৬০/২ (ভিন্স ২৭, বেয়ারস্টো ৩০, রুট ১০০*, মর্গ্যান ৮৮*; ভুবনেশ্বর ০/৪৯, পান্ডিয়া ০/৩৯, শার্দুল ১/৫১, চেহেল ০/৪১, কুলদীপ ০/৫৫, রায়না ০/১৬)

ম্যান অব দা ম্যাচ: আদিল রশিদ

ম্যান অব দ্য সিরিজ: জো রুট

ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ইংল্যান্ড ২-১ ব্যবধানে জয়ী

এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি