ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ইউআইইউতে ন্যাশনাল রিক্রটমেন্ট ফেয়ার অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৯, ১২ ডিসেম্বর ২০১৭

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) ক্যারিয়ার কাউন্সিলিং সেন্টার ও প্রথম আলো অনলাইন জব পোর্টাল চাকরি ডটকমের যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী রিক্রটমেন্ট ফেয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ছিল মেলার শেষ দিন। মেলার উদ্বোধন করেন ইউআইইউ-এর ভারপ্রাপ্ত উপাচার্য চৌধুরী মোফিজুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ ছিলেন- প্রথম আলো ডিজিটালের চিফ অপারেটিং অফিসার এহতেরাম উদ্দিন, প্রথম আলোর ডিজিটালের এসিসট্যান্ট জেনারেল ম্যানেজার স্টিভ অ্যান্থনি জ্যাকব, ক্যারিয়ার কাউন্সিলিং-এর পরিচালক মনজুরুল হক খান। ২০১২ সাল থেকে নিয়মিত জব ফেয়ারের আয়োজন করে ইউআইইউ।

এবছর থেকে  নিয়োগ প্রক্রিয়া সংযোজন করা হয়। ক্যারিয়ার কাউন্সিলিং-এর পরিচালক মনজুরুল হক খান বলেন, এবারের জব ফেয়ারটা একটু ভিন্ন ধরণের করা হয়েছে। যেসব কোম্পানিতে পদ খালি আছে সেরকম ৪৪টি কোম্পানি এবার অংশগ্রহণ করেছে। ৯টি রিক্রটমেন্ট বুথ থেকে ১৪টি কোম্পানি সরাসরি এখানেই ইন্টারভিউ নিচ্ছে। এছাড়া এই দুই দিনে কয়েক হাজার চাকরি প্রার্থী এসেছেন। আশা করছি আমরা ভালো সেবা দিতে পেরেছি।

মেলায় ব্র্যাক, বাংলা লিংক, আইডিএলসি, আইপিডিসি,বসুন্ধরা গ্রুপ ও ইউনাইটেড গ্রুপসহ মোট ৪৪টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেন। শিক্ষার্থীরা এই মেলার মধ্য দিয়ে বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান সম্পর্কে ধারণা লাভ করছেন এবং সেই সঙ্গে তাদের সিভি জমা দিচ্ছেন। এর মাধ্যমে অনেকের কর্মসংস্থানের ব্যবস্থা নিশ্চিত হবে বলে আয়োজকরা আশা প্রকাশ করেছেন।

জব ফেয়ারে চাকরি প্রার্থী অবন্তী চৌধুরী বলেন, "আজকাল মেলার মাধ্যমে তরুণদের চাকরির ব্যবস্থা হতে পারে এটা তার জন্য ভালো উদাহরণ। অনিশ্চিতভাবে সিভি জমা দেওয়ার চেয়ে এইভাবে মেলায় অংশ নেওয়া অনেক ভালো। এসব আয়োজনে অংশ নিলে নিজেদের মধ্যে লিংক আপ বৃদ্ধি পায়।

 

টিআই/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি