ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ইউএনও গ্রেফতারের ঘটনায় প্রধানমন্ত্রী বিস্মিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৫, ২১ জুলাই ২০১৭ | আপডেট: ১৮:০২, ২৩ জুলাই ২০১৭

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করে কার্ড ছাপানোর অভিযোগে এক ইউএনও গ্রেফতারের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিস্মিত হয়েছেন।

বৃহস্পতিবার গণমাধ্যমে এ খবর দেখে প্রধানমন্ত্রীর দপ্তরের কর্মকর্তারা বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আনেন। প্রধানমন্ত্রীর রাজনৈতিক ও প্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম গণমাধ্যমকে একথা জানান।

এইচ টি ইমাম বলেন, এ ঘটনার দেখার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের সকল কর্মকর্তারা বিস্মিত হয়েছে। যে ব্যক্তি এই মামলা করেছেন তিনি অত্যন্ত ঘৃণিত কাজ করেছেন। তিনি বলেন, তাৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রীকে একজন ইউএনওকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার ছবিটি দেখানো হয়।

এইচ টি ইমাম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্ধৃত করে বলেন, ছবিটি দেখে প্রধানমন্ত্রী বিস্মিত হলেন। তখন প্রধানমন্ত্রী বলেন, ক্লাশ ফাইভের ছেলে-মেয়েদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করে অফিসার সুন্দর একটি কাজ করেছেন। ছবিটিতে বিকৃত করার মতো কিছু করা হয়নি, এটি পুরস্কার পাওয়ার যোগ্য। এই অফিসারটি রীতিমত পুরস্কার পাওয়ার যোগ্য।

প্রজাতন্ত্রের একজন কর্মচারীকে অনুমোদন ছাড়া কিভাবে গ্রেফতার করা হলো এমন প্রশ্নের উত্তরে এইচ টি ইমাম বলেন, এটি করা যায় না। কারণ ইউএনও হচ্ছেন উপজেলা পর্যায়ে সরকারের সবচেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা। তাকে কোনো শাস্তি বা তার বিরুদ্ধে মামলা করতে হলে সরকারের অনুমোদন প্রয়োজন। তিনি এ এই ঘটনার জন্য বরিশালের ডিসি, এসপিকে দায়ী করেন।

সূত্র: বিবিসি বাংলা।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি