ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইউনূস এমডি পদ হারিয়ে পদ্মা সেতুতে অর্থায়ন আটকায়: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৫, ৫ জুলাই ২০১৮ | আপডেট: ১৪:২০, ৫ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বয়সের কারণে একটি ব্যাংকের এমডি পদ হারিয়ে দেশের একজন স্বনামধন্য ব্যাক্তি (প্রফেসর ড. ইউনূস) পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন আটকে দিয়েছিলেন। কিন্তু তাতেও কোনো কাজ হয় নি। আজকে পদ্মাসেতু দৃশ্যমান।

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রাজধানীতে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করে দেয় বিশ্বব্যাংক। আমরা নিজেদের অর্থায়নের পদ্মাসেতু নির্মাণের সিদ্ধান্ত নিই। এই একটি সিদ্ধান্ত আজ বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদা অনেক গুণ বৃদ্ধি করে দিয়েছে।  

শেখ হাসিনা বলেন, দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে নয়, কাজ করছি দেশের মানুষের ভাগ্য বদলাতে। দেশের মানুষকে কতটুকু দিতে পারলাম সেটিই আমার কাছে মুখ্য।

আওয়ামী লীগ সরকারের সময়ে দেশের অসামান্য অগ্রগতির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আজকে দেশে খাদ্যে স্বয়ংসম্পন্নতা এসেছে। বিনে পয়সায় বই পাচ্ছে শিক্ষার্থীরা। প্রযুক্তি মানুষের দোয়ারে দোয়ারে পৌছে গেছে।

সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন বৃদ্ধির কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, একসঙ্গে শতকরা ১২৩ ভাগ বেতন বৃদ্ধি করে দিয়েছি। যার নজির হয়তো কোথাও নেই।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকারের লক্ষ্য হচ্ছে উন্নয়নের ছোয়া যেন সর্বত্র লাগে। বৈষম্য যেন দূর হয়। আজ উন্নয়নের সুফল গ্রামবাসীও ভোগ করছেন। আয়ের বৈষম্য দূর হয়েছে।

শান্তি প্রতিষ্ঠায় নিজের সরকারের ভূমিকা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে পার্বত্য শান্তিচুক্তি করে। এর মধ্য দিয়ে ৬৪ হাজার শরনার্থীর সংকট দূর হয়। আমরা সমুদ্রসীমায় অধিকার প্রতিষ্ঠা করেছি। প্রতিবেশি দেশের সঙ্গে মনোমালিন্য ছাড়াই নিজেদের অধিকার প্রতিষ্ঠা করেছি।

অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি