ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইউল্যাবে মোবাইল চলচ্চিত্র উৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১২, ১৬ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৯:১৩, ১৬ ফেব্রুয়ারি ২০১৮

চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব-২০১৮। ১৭ ফেব্রুয়ারি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর আয়োজনে এ উৎসব শুরু হবে।

আয়োজন উপলক্ষে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়টির ধানমন্ডি ক্যাম্পাসে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইউল্যাবের সংবাদ সম্মেলনে ছিলেন, মোবাইল চলচ্চিত্র উৎসবের আয়োজক কমিটির পরিচালক মীর ওয়াদুদ ইসলাম, নির্মাতা প্রতিষ্ঠান সিনেমাস্কোপের প্রধান নির্বাহী শ্রাবন্তী সূচন্দ্রিমা ও আয়োজনটির গণসংযোগ কর্মকর্তা ইশারা পারভীন।

সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির পরিচালক মীর ওয়াদুদ ইসলাম বলেন, মোবাইল সিনেমা বানানোর পাঁয়তারা সারা দুনিয়ায় সাড়া ফেলছে। বাংলাদেশেও মোবাইলে সিনেমা বানানো চর্চার ধারাবাহিকতায় ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের পথচলা শুরু।

সংবাদ সম্মেলনে অনুষ্ঠানটির বিষয়ে বিস্তারিত জানানো হয়। আগামী শনিবার সকাল ১১টায় চলচ্চিত্র প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। চলচ্চিত্রপ্রেমীরা বিনামূল্যে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন।

এই চলচ্চিত্র উৎসবে ৩৬টি দেশ থেকে চলচ্চিত্র জমা পড়েছে বলেও জানানো হয়েছে। এর মধ্যে প্রদর্শনীর জন্য ৯৬টি ও প্রতিযোগিতা বিভাগে ২০টি সিনেমা জমা পড়েছে। এর মধ্যে মূল পর্বে ৫টি চলচ্চিত্র চূড়ান্ত হয়েছে এবং প্রদর্শনীর জন্য ১৫টি চলচ্চিত্র নির্বাচিত হয়েছে বলেও জানান আয়োজকরা।

অনুষ্ঠানের উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়টির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান প্রফেসর জুড উইলিয়াম আর. হেলিনো এবং ট্রাস্টি বোর্ডের বিশেষ উপদেষ্টা প্রফেসর ইমরান।

উৎসবে বিচারক হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে, চলচ্চিত্র পরিচালক ও লেখক মতিন রহমান, চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক প্রসূন রহমান এবং লেখক ও চলচ্চিত্র সমালোচক বিধান রিবেরুর।

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি