ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ইতিবাচক ভাবমূর্তি ফিরিয়ে এনেছেন বঙ্গবন্ধু কন্যা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১, ২২ এপ্রিল ২০১৮

দক্ষ নেতৃত্ব, জাতীয়তাবাদী আন্দোলন আর একটি রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা ও তার রুপকার হিসেবে বিশ্বের রাজনীতিবিদদের কাছে অনুকরণীয় ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ’কারণে ক্ষুদ্র এবং দরিদ্র হওয়া সত্ত্বেও বাংলাদেশকে ভিন্ন চোখে দেখতেন বিশ্ব নেতারা। দীর্ঘদিন পরে হলেও বাংলাদেশের সেই ইতিবাচক ভাবমূর্তি ফিরিয়ে এনেছেন জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। মানবিক গুণাবলি, যোগ্য নেতৃত্ব আর বহুমাত্রিক উন্নয়নের কারণে আবারো বিশ্বের বিস্ময় হয়ে উঠেছে বাংলাদেশ।

বিশ্ব মানচিত্রে খুব অল্প জায়গা দখল করে আছে বাংলাদেশ। তবে, ক্ষুদ্র এই জাতি রাষ্ট্রের রয়েছে অনন্য ইতিহাস। অন্যায়ের কাছে মাথা নত না করা আর রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা ছিনিয়ে আনার সাফল্য রয়েছে বাঙালীর ঝুঁড়িতে। আর এর রুপকার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ’কারণে বিশ্বের বাঘা বাঘা রাষ্ট্রনায়কেরা বঙ্গবন্ধুকে দেখতেন সম্মান আর সমীহের চোখে, বাংলাদেশও ছিলো তাদের আগ্রহের জায়গায়। তবে, বঙ্গবন্ধুকে হত্যার পর বদলে যায় সেই চিত্র।

দীর্ঘ ২১ বছর পর ১৯৯৬ সালে ক্ষমতায় এসে দেশের হাল ধরেন বঙ্গবন্ধু কন্যা। দুর্বার গতিতে দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয়ে শুরু করেন কাজ। তবে, ক্ষমতার পালাবদলে আবারো থমকে যায় দেশের অগ্রযাত্রা। ২০০৯ সালে ক্ষমতা গ্রহণের পর সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বল্প সময়ে সব সূচকে এগিয়ে যাওয়া বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বিশ্ববাসী তাই এগিয়ে যাওয়ার গল্প শুনতে চায় বাংলাদেশের কাছে। সম্প্রতি লন্ডনে যুক্তরাজ্যের মর্যাদাশীল থিঙ্ক ট্যাঙ্ক বৈদেশিক উন্নয়ন ইন্সটিটিউট- ওডিআই আয়োজিত, বাংলাদেশের উন্নয়নের গল্প শীর্ষক অনুষ্ঠানের আয়োজনই বলে দেয় বিশ্বের কতটা মনযোগ কেড়েছে বাংলাদেশ।

শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নন, তার সাথে অভিজ্ঞতায় ঋদ্ধ হচ্ছে উপমহাদেশের ঐতিহ্যবাহী ও প্রাচীনতম দল আওয়ামী লীগও।

সরকারি পর্যায়ে যোগাযোগের পাশাপাশি দল হিসেবে আওয়ামী লীগ গণতান্ত্রিক রাষ্ট্রের রাজনৈতিক দল গুলোর সঙ্গে পারস্পারিক সহযোগিতা, সমঝোতা ও সম্পর্ক উন্নয়নে কাজ করে যাচ্ছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি