ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইন্দোনেশিয়ায় গির্জায় হামলা চালায় একই পরিবারের সদস্যরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬, ১৩ মে ২০১৮ | আপডেট: ১৯:২০, ১৩ মে ২০১৮

ইন্দোনেশিয়ার গুরুত্বপূর্ণ শহর সুরাবাইয়ার তিনিটি গির্জাতে পৃথক বোমা হামলায় অন্তত ১১ জনের প্রাণহানি ও ৪০ জন আহত হওয়ার ঘটনায় একই পরিবার দায়ী বলে জানা গেছে।

পুলিশের মুখপাত্র ফ্রান্স বারোং ম্যানাগারা বলেন, ‘ওই তিনটি স্থানে ইতোমধ্যে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। একই পরিবারের বিভিন্ন সদস্য ওই হামলাগুলোর সঙ্গে জড়িত বলে জানা গেছে। প্রথম গির্জায় বাবা ও তার এক ছেলে হামলা চালায়। দ্বিতীয় গির্জায় হামলা চালায় মা ও তার ১০ বছরেরও কম দুই সন্তান। তৃতীয় আক্রমণটি চালায় তার অপর দুই যুবক ছেলে।’

সুরাবাইয়া দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর। দুইটি গির্জা থেকে বেশ কয়েকটি বোমা অবিস্ফোরিত অবস্থায় উদ্ধার করা হয়। দেশটির রাষ্ট্রীয় তদন্ত সংস্থার এক মুখপাত্র জানায়, বোমা হামলার ঘটনাটি আইএসের মতাদর্শী জামাহ আনসারোদ্দৌলা ঘটিয়েছে।

জামাহ আনসারোদ্দৌলার নেতা আবু বকর ২০১৪ সালে আইএসের সঙ্গে দলটির সংশ্লিষ্টতার বিষয়টি প্রকাশ করে। গত কয়েক বছর ধরেই দলটি দেশটির বেশ কয়েকটি শহরে ছোট পরিসরে হামলা চালিয়েছে। গত রোববার সকালে গির্জায় প্রার্থনাকালে এ হামলা চালায় তারা।

বোমা হামলায় নিহত একজনের স্ত্রী জানান, ‘আমার স্বামী রোববার সকালে প্রার্থনার জন্য গির্জার দরজা খোলামাত্র বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এদিকে বোমা হামলার ঘটনায় সব গির্জা বন্ধ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০০২ সালে ইন্দোনেশিয়ার বালি শহরে অন্তত ২০০ জনের প্রাণহানির ঘটনা ঘটে।

সূত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি