ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইবির ‌‌‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৪, ৫ ডিসেম্বর ২০১৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মঙ্গলবারের (৫ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা বাতিল এবং তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করা হয়েছে। অনিবার্য কারণবশত এ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ৮ ডিসেম্বর দ্বিতীয় শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা এবং তৃতীয় শিফটের পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

‘সি’ ইউনিটের প্রথম শিফটসহ গত ১ ডিসেম্বর হতে এ পর্যন্ত অনুষ্ঠিত ‘এ’, ‘বি’, ‘ডি’, ‘ই’, ‘এফ’,‘জি’ ও ‘এইচ’ ইউনিটের পরীক্ষা কড়া নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে চার ইউনিটের (‘এ’, ‘এফ’, ‘ই’ ও ‘এইচ’ ইউনিট) ফল প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী’র নির্দেশে এবারের ভর্তি পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়। পরীক্ষা-ব্যবস্থাপনা, নিরাপত্তা ও শান্তি-শৃংখলা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শনের জন্য তিনি প্রতিদিনই বিভিন্ন পরীক্ষাহল ও ক্যাম্পাস পরিদর্শন করেন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মো. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল বারাকাত মো. ফারুক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ, আইন ও শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. নূরুন নাহার, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামসুল আলম পরীক্ষা পরিদর্শন করেন।

এ বছর ৩৩টি বিভাগের দুই হাজার ২৭৫টি আসনের বিপরীতে ৮৭ হাজার ৩৬৮টি আবেদপত্র জমা পড়ে। পরীক্ষায় উপস্থিতির হার ছিল সন্তোষজনক। বিজ্ঞপ্তি

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি