ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পাকিস্তানে নির্বাচন

ইমরান-আব্বাসি-মোশাররফের মনোনয়নপত্র বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ২০ জুন ২০১৮

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। শুধু তাই নয়, আরেক হেভিওয়েট প্রার্থী সদ্য সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) নেতা শহীদ খাকান আব্বাসির মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।  এছাড়া সাবেক প্রেসিডেন্ট ও অল পাকিস্তান মুসলিম লীগের প্রধান পারভেজ মোশাররফের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে।

গতকাল মঙ্গলবার মনোনয়নপত্রে তথ্য না দেওয়া বা মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে তাদের মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট এলাকার রিটার্নিং কর্মকর্তারা।

প্রার্থীরা এখন নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে আপিল করতে পারবেন। ২২ জুন পর্যন্ত আপিল গ্রহণ করবে পাকিস্তানের নির্বাচন কমিশন। ২৭ জুনের মধ্যে এসব আবেদনের সুরাহা করা হবে। এরপর ২৮ জুন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ২৯ জুন পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। আর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে ৩০ জুন। প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই দেশটির জাতীয় ও প্রাদেশিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়নপত্র বাতিল হওয়া তালিকায় আরো রয়েছেন, মুত্তাহিদা কউমি মুভমেন্টের ফারুক সাত্তার, পিটিআইয়ের আয়েশা গুলালি ও পিএমএল-এনের সরদার মেহতাব খান আব্বাসি। নানা কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

এদিকে, পিপিপি চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি, পিএমএল-এনের হামজা শাহবাজ ও মরিয়ম নওয়াজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

সূত্র: ডন

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি