ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ইমরানকে মোদির চিঠি, বিষয়বস্তু নিয়ে বিতর্ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৮, ২১ আগস্ট ২০১৮ | আপডেট: ০৯:৩০, ২১ আগস্ট ২০১৮

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির হওয়ার নেমন্তন করেছিলেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া পাক প্রধানমন্ত্রী ইমরান খান। মোদি সে অনুষ্ঠানে হাজির না হলেও, ইমরানকে লক্ষ্য করে একটি চিঠি পাঠিয়েছেন। আর তার বিষয়বস্তু নিয়ে বিতর্কের শুরু হয়েছে।

বিতর্কটা শুরু করেন পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। সংবাদমাধ্যম জানায়, কুরেশি বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খানকে নাকি বন্ধ আলোচনা শুরুর প্রস্তাব দিয়েছেন মোদি। এই দাবি নিয়ে বিতর্ক শুরু হলে সোমবার সন্ধ্যায় পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এক প্রেস বিবৃতিতে জানান, ভারতের প্রধানমন্ত্রী সরাসরি আলোচনার প্রস্তাব দেননি। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীও তেমন কিছু বলেননি।

পাকিস্তানের দাবি, দু’দেশের মধ্যে বন্ধ হয়ে যাওয়া শান্তি আলোচনা ফের শুরু করার প্রস্তাব দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে মোদির চিঠি পাকিস্তান বা ভারত কেউই প্রকাশ করেনি। তবে ভারতের সরকারি সূত্রের খবর, চিঠিতে তেমন কোনো প্রস্তাব দেওয়া হয়নি। প্রধানমন্ত্রী ইমরান খানকে অভিনন্দন জানিয়ে মোদি দক্ষিণ এশিয়াকে সন্ত্রাসমুক্ত করে গড়ে তোলার অভিপ্রায়ের কথা জানিয়েছেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি