ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইরানে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহত ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:৩৮, ১ জানুয়ারি ২০১৮

ইরানে নতুন করে ছড়িয়ে পড়া সহিংসতায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিকেরও বেশি মানুষ। রোববার দেশটির বিভিন্ন শহরে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।  

রোববার তৃতীয় দিনের মতো দেশটির বিভিন্ন শহরে সহিংসতা ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ বিভিন্ন শহরে গুলি ছুঁড়েছে বলে অভিযোগ করেছে আন্দোলনকারীরা। এর আগে শনিবার পুলিশের সঙ্গে সংঘর্ষে আরও দুইজন বিক্ষোভকারী নিহত হয়েছেন বলে জানা গেছে। গত রাতের পর বর্তমানে দেশটিতে মোট জন বিক্ষোভকারী নিহত হয়েছেন। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বিষয়টি নিশ্চিত করেছে।

রোববার রাতে দেশটির বিভিন্ন শহরে হাজার হাজার বিক্ষোভকারী জড়ো হলে পুলিশ এদেরকে প্রথমে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। পরে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই ১০ জন নিহত হয়েছেন।

এর আগে বিক্ষোভকারীরা দেশটির ইফশান, কারমানশাহ, কোম, হামাদান, তেহরান, রাসাদ ও মাশাদ শহরে জড়ো হয়ে হাসান রুহানি ও দেশটির সর্বোচ্চ ধর্মীয়নেতা আয়তুল্লাহ আল খোমেনির বিরুদ্ধে আন্দোলনে নামে। তাদের দাবি দেশটির অর্থ কেবল বিদেশের জন্য অস্ত্র কেনার মধ্যেই সীমাবদ্ধ নেই, এই অর্থ বিশ্বজুড়ে শিয়া ধর্ম প্রচারের জন্যও ব্যয় করছেন খোমেনি।

গত শুক্রবার দেশজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। তবে সবচেয়ে বড় বিক্ষোভটি হয় কারমানশাহ শহরে। সেখানে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে ৫০ জনেরও বেশি মানুষকে আটক করার খবর পাওয়া গেছে। এদিকে অন্য শহরগুলোতেও আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ বেশ কয়েকজন আন্দোলনকারী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 সূত্র: রয়টার্স

এমজে/এসএইচ

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি