ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ইসরায়েলের বিরুদ্ধে সমন্বিত কৌশল নেওয়ার আহবান নসরুল্লাহর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৯, ১২ ডিসেম্বর ২০১৭

ইসরায়েলকে পরাজিত করতে একটি সমন্বিত কৌশল নির্ধারণে মিত্রদের আহবান জানিয়েছেন হিজবুল্লাহ নেতা হাসান নসরুল্লাহ। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির প্রতিবাদে হিজবুল্লাহ সমর্থকরা যখন বৈরুতে বিক্ষোভ করছে তখন এ আহবান জানালেন হাসান নসরুল্লাহ। হিজবুল্লাহ সমর্থকরা ‘যুক্তরাষ্ট্রের মৃত্যু হোক’ এবং ‘ইসরায়েলের মৃত্যু হোক’ এই স্লোগান দিচ্ছে। খবর আলজাজিরার।

হিজবুল্লাহ হচ্ছে মধ্যপ্রাচ্যে ইরান সমর্থিত শক্তিশালী একটি শিয়া গ্রুপ যারা যারা সিরিয়ায় সরকার বিরোধী বিদ্রোহী ও আইএসের বিরুদ্ধে লড়াই করছে। হিজবুল্লাহ সমর্থকরা বৈরুতে র‌্যালী করছে এবং ‘জেরুজালেম, ফিলিস্তিনের আজীবনের রাজধানী’ লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করছে। স্থানীয় সময় সোমবারের সমাবেশে হাসান নসরুল্লাহ বলেছেন, যুক্তরাষ্ট্রের এই অদূরদর্শী সিদ্ধান্ত মধ্যপ্রাচ্যের বুকে ইসরায়েলের সমাপ্তি ডেকে আনবে।

আল জাজিরার প্রতিবেদক জেইনা খুদর বৈরুতে হিজবুল্লাহর সমাবেশ থেকে জানান, যুক্তরাষ্ট্রের একতরফা সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ চালিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন হাসান নসরুল্লাহ। তিনি ট্রাম্পর এই সিদ্ধান্তকে ফিলিস্তিনের বিরুদ্ধে আরও একটি আগ্রাসন বলে উল্লেখ করেছেন।  

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি