ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঈদ যাত্রায় নিহত ২৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ২৪ জুন ২০১৭ | আপডেট: ১৯:০৮, ২৪ জুন ২০১৭

রংপুরের পীরগঞ্জে সিমেন্ট বোঝাই ট্রাক উল্টে ১৭ যাত্রী নিহত হয়েছেন। স্বল্প আয়ের একদল মানুষ ঈদে কম খরচে বাড়ি যেতে সওয়ার হয়েছিলেন ট্রাকটিতে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এদিকে গাজীপুর ও কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন আরো ৬ জন।

পরিবারের সঙ্গে ঈদ করতে শুক্রবার রাতে গাজীপুরের কোনাবাড়ী থেকে ২৫ জন পোশাক শ্রমিক ২০ হাজার টাকা চুক্তিতে সিমেন্ট বহনকারি ট্রাকে চড়েন। কথা ছিল ট্রাকটি রংপুরে সিমেন্টের চালান নামিয়ে, তাদের লালমনিরহাট পর্যন্ত পৌঁছে দেবে। তাদের এলাকা কালীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী চাপার হাটেরই টিন ব্যবসায়ী আবুল করিম ট্রাকটির মালিক। একই গন্তব্য হওয়ায়, কম খরচে এ যাত্রায় আগ্রহী হন ঘরমুখো মানুষগুলো।

পথে বঙ্গবন্ধু সেতুর পরে আরো বেশ কয়েকজন লোক উঠানো হয় ঐ ট্রাকে। বগুড়া পার হয়ে চালকের ঘুম পেলে, ট্রাক চালাতে শুরু করে হেলপার। এরপর রংপুর পৌঁছানোরা আগেই শনিবার ভোরে পীরগঞ্জের কলাবাগান এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় ট্রাকটি। ঘটনাস্থলেই মারা যায় ১১ জন।

স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যায় আরো ৬ জন। পরে গুরুতর আহত ১০ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

নিহতদের মধ্যে একই পরিবারের ৪ জন রয়েছেন। তারা হলেন- আলমগীর, তার শ্যালক দেলোয়ার, চাচাতো ভাই সাদ্দাম ও মুনির। নিহতদের বেশিরভাগেরই বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের বত্রিশ হাজারী, বালাপাড়া ও লতাবর গ্রামে। সেখানকার ১১টি পরিবারে চলছে কান্না-আহাজারী।

দুর্ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে বিআরটিএ। নিহত প্রত্যেকের জন্য তাদের পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দেয়ার কথা জানিয়েছে প্রশাসন।

এদিকে গাজীপুরের মৌচাকে ট্রাক ও লেগুনার সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। আহত কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া কুমিল্লা-চাঁদপুর সড়কে কাভার্ডভ্যান চাপায় মারা যান সিএনজি অটোরিক্সার ৩ আরোহী ।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি