ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঈদে খালেদার সঙ্গে দেখা করতে চান বিএনপি নেতারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৮, ২১ আগস্ট ২০১৮ | আপডেট: ১৮:০৮, ২১ আগস্ট ২০১৮

পবিত্র ঈদুল আজহা দিনে বিএনপরি কারাবন্দি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের সুযোগ চেয়ে কারা কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন দলটির জ্যেষ্ঠ নেতারা যদিও রোজার ঈদে তাদের এমন আবেদন অগ্রাহ্য হয়েছিল।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঈদের আগের দিন মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেন, গত রোববার জ্যেষ্ঠ নেতৃবৃন্দের পক্ষ থেকে তারা ওই চিঠি কারাগারে পাঠিয়েছেন। দলের সিনিয়র নেতৃবৃন্দ যাতে ঈদের দিন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাতের সুযোগ পান, সেজন্য দলের পক্ষ থেকে যথাযথ কর্তৃপক্ষের কাছে চিঠি দেওয়া হয়েছে। অনুমতি পেলে নেতৃবৃন্দ চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে যাবেন। আমরা আশা করছি, নেতৃবৃন্দ অনুমতি পাবেন।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন খালেদা জিয়া। এর মধ্যে গত জুন মাসে ঈদুল ফিতরের দিনও বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতৃবৃন্দ সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছিলেন। কিন্তু কারা কর্তৃপক্ষ ঈদের দিন খালেদা জিয়ার আত্মীয়-স্বজন ছাড়া কাউকে অনুমতি দেয়নি।

খালেদা জিয়ার মেজ বোন, ছোট ভাইসহ কয়েকজন আত্মীয় সেদিন কারাগারে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। বিএনপি নেতারা বলছেন, এবার যাদের জন্য আবেদন করা হয়েছে, তাদের মধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির কয়েকজন সদস্য রয়েছেন। এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, “স্বজনরা আবেদন করলে অন্যান্য বন্দির মত তাদেরও দেখা করার সুযোগ দেওয়া হতে পারে। তবে কোনো আবেদনের কথা এখনও আমার জানা নেই।

টিআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি