ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঈদের ছুটির আগেই মহাসড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০০, ২১ জুন ২০১৭ | আপডেট: ১৯:২৬, ২১ জুন ২০১৭

ঈদের ছুটির আগেই মহাসড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। সকাল থেকে নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া মহাসড়কে যানজটে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। এছাড়া মুন্সীগঞ্জের গজারিয়া অংশের মেঘনা সেতু থেকে ভবেরচর বাসস্ট্যান্ড ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের কয়েকটি পয়েন্টে যানজট রয়েছে। তবে ঈদযাত্রায় জনগণকে স্বস্তি দেয়ার আশ্বাস দিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী।

রোববার থেকে শুরু ঈদের ছুটি। তবে বুধবার থেকেই ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। এরই মধ্যে বিভিন্ন স্থানে সড়ক জুড়ে সৃষ্টি হয়েছে যানজট। দীর্ঘ জটে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা রয়েছেন চরম কষ্টে।

যাত্রীরা জানান, বুধবার সকাল থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল, ইপিজেড, শ্রীপুর ও বাড়ৈপাড়া অংশে সৃষ্টি হয় যানজট। এছাড়া, টঙ্গী-আশুলিয়া মহাসড়কের বেড়িবাঁধ, আশুলিয়া, জামগড়া এলাকায়ও তীব্র যানজটে দুর্ভোগে পড়ে তারা। যাত্রীদের অভিযোগ, মহাসড়কে যানজট থাকলেও পুলিশ কোন পদক্ষেপ নিচ্ছে না।

সকালে মেঘনা সেতুর উপর একটি মালবাহী ট্রাক বিকল হয়ে পড়ায় সেতু থেকে ভবেরচর বাসস্ট্যান্ড পর্যন্ত দীর্ঘ যানজটে পড়ে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
আর টোল আদায়ে ধীরগতির কারণে ঢাকা থেকে চট্টগ্রামগ মহাসড়কের কাঁচপুর থেকে মদনপুর, মোগরাপাড়া হয়ে মেঘনা টোল প্লাজা পর্যন্ত ছিলো যানবাহনের জট।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরী ঘাটে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। ঈদে নদী পারাপারে মানুষের যাতে কোনো কষ্ট না হয় সেজন্য ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিসি।
এদিকে, গাজীপুরের চন্দ্রায় মহাসড়কের সংস্কার কাজ পরিদর্শনে যান সড়ক ও সেতুমন্ত্রী। দায়িত্বে অবহেলার অভিযোগে দুই প্রকৌশলীকে শোকজ করতে বলেন তিনি। পরে তিনি জানান, ঈদযাত্রা নির্বিঘœ করতে সবাই কাজ করছে।
ঈদযাত্রা নির্বিঘœ করতে সবাইকে সহায়তার আহ্বান জানান মন্ত্রী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি