ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঈদের ছুটির প্রথম দিনেই বিভিন্ন মহাসড়কে যানজটে ভোগান্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৬, ২৩ জুন ২০১৭ | আপডেট: ১৯:১০, ২৩ জুন ২০১৭

অতিরিক্ত গাড়ির চাপে ঈদের ছুটির প্রথম দিনেই বিভিন্ন মহাসড়কে যানজটে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখি মানুষ। তবে প্রশাসনের নজরদারি ও গাড়ির চাপ কমতে থাকায় দুপুরের পর থেকে যানজট পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। এদিকে, মুন্সিগঞ্জের শিমুলিয়ায় ফেরি পারাপার স্বাভাবিক থাকলেও মানিকগঞ্জের আরিচায় পদ্মা পারাপারে দেখা যায় গাড়ির দীর্ঘ সারি। 

অতিরিক্ত যানবাহনের চাপে সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীর গতিতে চলে গাড়ি। গাজীপুরের চান্দনা চৌরাস্তা, চন্দ্রা, কালিয়াকৈর ও খাড়াজোড়া এলাকায় সকালে যানজট দেখা দিলেও দুপুরের পর থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে।
এদিকে, যাত্রীর তুলনায় যানবাহনের সংখ্যা কম থাকায় অনেকেই ঝুঁকি নিয়ে বাসের ছাদে, ট্রাক ও পিকআপে চড়ে গন্তব্যে যাচ্ছেন।

যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় টাঙ্গাইলের রাবনা থেকে বঙ্গবন্ধু গোলচক্কর পর্যন্ত থেমে থেমে চলছে গাড়ি। যানজট নিরসনে দায়িত্ব পালন করছেন ৮ শতাধিক পুলিশ সদস্য।
সিরাজগঞ্জের নলকা সেতুতে ত্র“টির কারণে পশ্চিম সংযোগ মহাসড়কে বিকেলেও ছিল যানজট। এতে ভোগান্তিতে পড়েন উত্তরবঙ্গগামী যাত্রীরা।

সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ায় যানজট দেখা গেলেও দুপুরের পর থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
একই চিত্র সাভারে ঢাকা-আরিচা মহাসড়কেও। সকালে আমিনবাজার ও রেডিও কলোনী থেকে নবীনগর পর্যন্ত যানজটের সৃষ্টি হলেও পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

বিকেলে গাজীপুরের চন্দ্রায় জেলা পুলিশের কন্ট্রোলরুম পরিদর্শন ও যানজট পরিস্থিতি পর্যবেক্ষণ করেন পুলিশের আইজি এ কে এম শহীদুল হক। সেসময় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোথাও যানজট নেই দাবি করে তিনি বলেন, এবারের ঈদে কোনো ধরনের নাশকতার সম্ভাবনাও নেই।

এদিকে, শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে চলছে ১৮টি ফেরি। পারাপারে যাত্রীবাহী যানগুলোকেই প্রাধান্য দেয়া হচ্ছে বলে জানান ঘাট ব্যবস্থাপক।
আর মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে চলছে ১৭টি ফেরী। ফেরীর তুলনায় গাড়ির চাপ বেড়ে যাওয়ায় দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হচ্ছে ঘরমুখি মানুষের।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি