ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

উইন্ডিজের বিপক্ষে থাকছে না মুস্তাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৫, ১৮ জুন ২০১৮ | আপডেট: ২২:২৬, ১৮ জুন ২০১৮

চোট থেকে পুরোপুরি সেরে না উঠায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে থাকছে না বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। সেক্ষেত্রে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট ভালো করার পুরস্কার পেয়েছেন পেসার আবু জায়েদ চৌধুরী। ওয়েস্ট ইন্ডিজে সফর দলে ডাক পেয়েছেন তরুণ এই পেসার।

গত বছর নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চ টেস্টে অভিষেক হওয়া দুই ক্রিকেটার নুরুল হাসান ও নাজমুল হোসেন শান্ত ফিরেছেন দলে। মুশফিকুর রহিম ও লিটন দাসের পর সোহান দলের তৃতীয় উইকেটরক্ষক। দলে ফিরেছেন পেসার শফিউল ইসলামও।

টেস্ট দলে জায়গা হারিয়েছেন সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন। চোট কাটিয়ে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ সিরিজে তার চোটে জায়গা পাওয়া আব্দুর রাজ্জাক, তানবীর হায়দার ও সানজামুল ইসলাম বাদ পড়েছেন। খেলার সুযোগ না পেয়েই দল থেকে বাদ পড়েছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান।

জায়গা না পাওয়া মোসাদ্দেক, মুস্তাফিজ ও নাঈমের সঙ্গে স্ট্যান্ডবাই রাখা হয়েছে দুই পেসার ইয়াসিন আরাফাত ও আবু হায়দারকে। আগামী বুধবার বেলা দুইটায় প্রধান কোচ স্টিভ রোডসের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে ডাক পাওয়া ক্রিকেটারদের। দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৩ জুন ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। আগামী ৪ জুলাই অ্যান্টিগায় শুরু হবে প্রথম টেস্ট। জ্যামাইকায় ১২ জুলাই শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম।

স্ট্যান্ডবাই: ইয়াসিন আরাফাত, আবু হায়দার, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি