ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

উত্তর প্রদেশের গ্রাম ছেড়েছে ৭০টি মুসলিম পরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৫, ১০ আগস্ট ২০১৮

নিরাপত্তার অজুহাতে উত্তরপ্রদেশের একটি গ্রাম ছেড়ে দিয়েছে ৭০টি মুসলিম পরিবার। পুলিশ তাদের লাল কার্ড দেখানোয় তারা গ্রামটি ছাড়তে বাধ্য হয় বলে জানা গেছে।

জানা যায়, উত্তরপ্রদেশের খইলাম গ্রামের ভেতর দিয়ে কাঁওয়ার যাত্রা অর্থাৎ কাঁধে বাঁক নিয়ে ভক্তেরা মহাদেবের মাথায় জল ঢালতে যান। মুসলিম প্রধান গ্রামটির ভেতর দিয়ে যাওয়ার সময় গত বছর কাঁওয়ার যাত্রীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ বাধে। ওই ঘটনায় বেশ কয়েকজন আহত হন। এরপর হামলায় অভিযুক্ত হিসাবে পুলিশ ২৫০ পরিবারের প্রতিটি থেকে অন্তত এক জন করে আটক করে। এদের বেশিরভাগই ছিলেন মুসলিম।


পুলিশ জানিয়েছে, চলতি বছরে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ওই ২৫০ পরিবারকে আগাম সতর্ক করা হয়েছে। তাই তাদের ‘লাল কার্ড’ দেওয়া হয়েছে। ‘প্রতীকী’ ৫ লাখ টাকার বন্ডে এই লাল কার্ড দেওয়া হয়েছে। তারা যে পুলিশের নজরে রয়েছে তা বোঝানোর জন্যই এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা মুনিরাজ।

পুলিশ কমিশনার আরকে ভাটিয়া বলেন, লাল কার্ড আইনসম্মত নয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। প্রতিটি গ্রামবাসীর নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে। তা সত্ত্বেও অনেকগুলো পরিবার গ্রাম ছেড়েছে। সেটা সত্যিই চিন্তার ব্যাপার। কাঁওয়ার যাত্রা শেষ হয়েছে। আশা করছি তারা ফিরে আসবেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি