ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উত্তরাঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা করুন : মির্জা ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৬, ১৫ আগস্ট ২০১৭

দিনাজপুরে ত্রাণ বিতরণকালে বক্তৃতা করেন মির্জা ফখরুল

দিনাজপুরে ত্রাণ বিতরণকালে বক্তৃতা করেন মির্জা ফখরুল

দিনাজপুর-ঠাকুরগাঁওসহ দেশের উত্তরাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারের ত্রাণসহায়তা অপ্রতুল দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ এলাকাকে দুর্গত ঘোষণার দাবি জানিয়েছেন।


তিনি বলেছেন, পুরো দিনাজপুর শহর ডুবে গেছে। বন্যার্ত মানুষের পাশে সরকার দাঁড়াচ্ছে না। শহরের বন্যার্তদের জন্য সরকার মাত্র তিন টন চাল এবং পাঁচ হাজার টাকা দিয়েছে, যা একেবারে অপ্রতুল। পর্যাপ্ত ত্রাণ তহবিল নিয়ে উত্তরবঙ্গের এই এলাকাকে বন্যাদুর্গত ঘোষণা করা হোক।


মঙ্গলবার দিনাজপুর শহরের বাঙ্গিবেচা ঘাটে পানিবন্দী দুর্গত মানুষের মধ্যে বিএনপির পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন মির্জা ফখরুল। সেখানে তিনি এসব কথা বলেন।


বন্যাদুর্গত এলাকা পরিদর্শনকালে তিনি বলেন, দিনাজপুরসহ উত্তরাঞ্চল বন্যায় ডুবে গেলেও বন্যার্ত মানুষের পাশে সরকার দাঁড়াচ্ছে না।  তিনি বলেন, এ অঞ্চলের পুরো অংশ প্লাবিত হয়ে মানুষ দুঃসহ অবস্থার মধ্যে বসবাস করছে। মানুষের এই দুর্বিষহ অবস্থায় সরকার পাশে এসে দাঁড়াচ্ছে না। তিনি বিএনপির নেতা-কর্মীদের সব বিভেদ ভুলে মানুষের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।


ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন দিনাজপুর পৌর মেয়র মো. জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির আহ্বায়ক এ জেড এম রেজাওয়ানুল হক, জ্যেষ্ঠ আহ্বায়ক হাসানুজ্জামান উজ্জ্বল, আহ্বায়ক লুৎফর রহমান, বোঁচাগঞ্জ বিএনপির সভাপতি পিনাক চৌধুরীসহ বিএনপি ও অন্যান্য সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি