ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

উত্তেজনাময় তিউনিশিয়া বনাম ইংল্যান্ড ম্যাচের প্রথমার্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০৭, ১৯ জুন ২০১৮ | আপডেট: ১০:২৯, ১৯ জুন ২০১৮

ব্যাপক উত্তেজনা আর আক্রমণ-পাল্টা আক্রমণে শেষ হয়েছে তিউনিসিয়া বনাম ইংল্যান্ডের মধ্যেকার গ্রুপ পর্বের প্রথম ম্যাচ। দৃষ্টিনন্দন খেলায় একে অপরের শিবিরে হামলা করে দুই দলই পেয়েছে গোলের দেখা। ১-১ গোলের সমতায় শেষ হয় নির্ধারিত প্রথম ৪৫ মিনিট।

ম্যাচের শুরু থেকেই তিউনিসিয়া শিবিরে আক্রমণ শুরু করে ইংল্যান্ড। শুধু তৃতীয় মিনিটেই পরপর দুই বার তিউনিসিয়ার শিবিরে হামলে পরে ইংলিশ স্ট্রাইকাররা। প্রতি বারই জোড়া আক্রমণ করে জেসি লিংগার্ড আর হ্যারি ম্যাকুইরা।

তবে  ইংল্যান্ড কাংখিত গোলের দেখা পায় ১১ মিনিটে। অ্যাশলে ইয়ং এর ক্রস থেকে হেড নেন জন স্টোন। তবে তা তিউনিশিয়ার গোলরক্ষক মউজ হাসেনের হাতে লেগে চলে যায় ইংলিশ অধিনায়ক কেনের পায়ে। আর সেই সুযোগ হাতছাড়া করেননি কেন। কেনের নেয়া শট থেকে গোল হওয়া দেখা ছাড়া কিছুই করার ছিল না হাসেনের।

এক গোল হজক করা তিউনিসিয়া অবশ্য দমে যায়নি তাতে। বরং আগের থেকে আরও গোছানোভাবে খেলতে দেখা যায় মালৌল নাবিলের শিষ্যদের। ছোট ছোট পাস আর দারুণ ট্রিকসে বেশ কয়েকটি আক্রমণ চালায় ইংলিশ শিবিরে।

৩৩ মিনিটে তিউনিশিয়ার ফরোয়ার্ডার ফখরেদ্দিন বেন ইউসুফকে ডি-বক্সের মধ্যেই ফাউল করেন ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার। পাশাপাশি রেফারির পকেট থেকে বের হয়ে আসে দিনের প্রথম হলুদ কার্ড।

পেনাল্টি থেকে দলের জন্য সমতাসূচক গোলটি করেন ফার্জানি সাসি। মেসির মতো পেনালটি যেন মিস না হয় তার জন্য হয়তো দোয়াই পড়ছিলেন তিনি!

ম্যাচের পরবর্তী ১০ মিনিটে নিশ্চিত কয়েকটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় ইংল্যান্ড। ৪৩ মিনিটে তিউনিশিয়ার বদলি গোল রক্ষক বেন মুস্তফাকে পরাস্ত করে খালি গোল পোস্ট পেয়েও বলের গতির কাছে হেরে যান লিংগার্ড।

শেষ পর্যন্ত প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি