ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উপাচার্যকে ৯ লাখ টাকা ঘুষ দিতে গিয়ে আটক চাকরিপ্রার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৫, ১৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ২৩:১১, ১৫ এপ্রিল ২০১৮

বিশ্ববিদ্যালয়ে একটি চাকরি হবে, এমন আশায় ঘুষ দিতে গিয়ে ধরা খেয়েছেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষকে নয় লাখ টাকা ঘুষ দিতে গিয়ে আটক হন ওই চাকরিপ্রাথী। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

আটকের নাম ইলিয়াস হোসেন (৩২)। তিনি পাবনা জেলার সুজানগর থানার মধ্যপাড়া ইউনিয়নের মধুপুর গ্রামে জন্মগ্রহণ করেন।পড়ালেখা করেছেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ডিরেক্টর মো. গোলাম সারোয়ার সাংবাদিকদের বলেন, ‘গত বছরের জুন মাসে উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক বিশ্বজিৎ ঘোষকে নিয়োগ দেয় সরকার। বিভিন্ন পদে নিয়োগ দিতে এ বছরের ফেব্রুয়ারিতে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ইলিয়াস তিনটি ‘অফিসার পদে আবেদন করেন। তারপর থেকেই ওই লোক বিভিন্ন সময়ে উপাচার্য স্যারের কাছে চাকরির জন্য ধরনা দিয়ে আসছিলেন। তবে শেষ পর্যন্ত ভিসি স্যারের কাছে পৌঁছাতে পারেননি তিনি’।

গোলাম সারোয়ার আরও বলেন, ইলিয়াস সুযোগ বুঝে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে ঢুকে সরাসরি স্যারের কাছে চলে যান। স্যারের রুমে ঢুকে সে স্যারকে বলেন, ‘আপনার জন্য একটা উপহার আছে’। এরপরই টেবিলে নয় লাখ টাকার একটি প্যাকেট রাখে ইলিয়াস। টাকা দেখে স্যার ধমক দিলে সে দৌড় দেয়। স্যার তখন পেছনে চিৎকার করতে থাকলে ছাত্ররা এসে ইলিয়াসকে ধরে ফেলে। পরে পুলিশ ডেকে তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়’।

এদিকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ সাংবাদিকদের বলেন, ‘ওই ছেলেটা আমার টেবিলে একটা ব্যাগ রাখে। খুলে দেখি টাকা। তাকে ধরতে গেলে সে দৌড় দেয়। তখন কলাভবনের কয়েকজন ছাত্র এসে তাকে ধরে ফেলে। পরে আমি তাকে ডিন অফিসে নিয়ে যাই। সেখান থেকে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি