ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

উবার-পাঠাও এর প্রশংসায় প্রতিমন্ত্রী পলক

প্রকাশিত : ১২:২২, ১০ ডিসেম্বর ২০১৭

রাইড শেয়ারিং এপস উবার এবং পাঠাও এর প্রশংসা করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। শনিবার ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’ এর সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা প্রদানকালে উবার ও পাঠাও এর প্রশংসা করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশে এ ধরনের সেবা দরকার আছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আয়োজিত এ অনুষ্ঠানে নগরীর যানজটের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি নিজে সড়কের উল্টো পাশ দিয়ে আমার গাড়ি নিয়ে যাই না। তাই আমাকেও জ্যামে বসে থাকতে হয়। এমন সময় মোটরসাইকেল রাইড শেয়ারিং এপস পাঠাও এর খুব প্রয়োজন অনুভব করি। আবার পরিবার পরিজন নিয়ে বেড়াতে গেলে লাগে উবার।

এসময় যানজটকে নেতিবাচক অর্থে না দেখে উন্নয়নের কারণে ‘সামান্য অসুবিধা’ হিসেবে বিবেচনা করার অনুরোধ করেন প্রতিমন্ত্রী পলক। এটাকে তিনি ‘ডেভেলপমেন্ট পেইন’ বলে আখ্যায়িত করেন। তিনি বলেন, ‘উন্নয়নের পথে এরকম একটু আকটু সমস্যা থাকবে। দেশ উন্নত হচ্ছে বলেই তো সড়কে এত গাড়ি। তাই জ্যাম তো একটু হবেই”।

তবে প্রযুক্তি খাতে বিদেশী প্রতিষ্ঠানের থেকে দেশীয় প্রতিষ্ঠানকে গুরুত্ব দিতে তিনি সবাইকে অনুরোধ করেন।তিনি বলেন, “আমাদের দেশেই একদিন মাইক্রোসফট, এপল বা গুগলের মত প্রতিষ্ঠান হবে। আমাদের দেশ প্রযুক্তি পণ্য উদ্ভাবনে সক্ষম।উবার যেমন একটি বিদেশী প্রতিষ্ঠান তেমনি পাঠাও আমাদের নিজেদের।ইজিয়ার আছে। আমাদের এসব দেশীয় প্রতিষ্ঠানগুলোর প্রসার করতে হবে”।

পরে প্রতিমন্ত্রী জানান, ২০২১ সালের মধ্যে দেশের ৩ লক্ষ তরুণ-তরুণীকে প্রযুক্তি প্রশিক্ষণ দেয়া হবে এবং ২১ লক্ষ লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। ডিজিটাল ওয়ার্ল্ডের এবারের ৫ম আসর নিয়েও তিনি সন্তোহশ প্রকাশ করেন।

//এস এইচ এস// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি