ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

উৎসব-আনন্দে দেশজুড়ে উদযাপিত হচ্ছে ঈদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ২৬ জুন ২০১৭ | আপডেট: ১৬:২৭, ২৬ জুন ২০১৭

উৎসব-আনন্দে দেশজুড়ে উদযাপিত হচ্ছে ঈদ। ঈদগাহ ময়দানগুলোতে ছিল মুসল্লীদের ভরপুর সমাগম। বারাবরের মতো এবারো দেশের বৃহত্তম জামাত হয় কিশোরগঞ্জের শোলাকিয়ায়। মোনাজাতে অসাম্প্রদায়িক দেশ গড়ার পাশাপাশি মুসলিম উম্মাহর ঐক্য কামণা করেন ধর্মপ্রাণ মুসুল্লীরা। 

আবহাওয়া মোটামুটি স্বাভাবিক থাকায় দেশের সবখানে নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হয় ঈদের জামাত।

এবারও দেশের সবচে বড় জামাত অনুষ্ঠিত হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠে। সকাল ১০টায় শুরু হয় নামাজ। গত বছরের নাশকতার ঘটনার প্রেক্ষিতে এবার কড় নজরদারি রাখে র‌্যাব-পুলিশসহ অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

চট্টগ্রামে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে, জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে।
সেখানে যোগ দেন হাজারো মুসল্লী।

রাজশাহীর হযরত শাহ্ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত সকাল ৮টায় হয়। হালকা বৃষ্টি হলেও নগরীর ৭২টি ও জেলায় এক হাজার ২৩০টি জামাতে কোন বিঘœ ঘটেনি।

খুলনা টাউন জামে মসজিদে ঈদের জামাতে যোগ দেন প্রশাসনের কর্মকর্তরাসহ নগরীর বিশিষ্ট জনেরা। নগরীর ৩১ টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদ ও ঈদগাহে হয় ঈদের জামাত।

সিলেট বৃষ্টি উপেক্ষা করে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে সকাল ৯ টায় ঈদের জামাতে যোগ দেন মুসুল্লিরা। হযরত শাহজালাল (রহ:) দরগাহে জামাত হয় সকাল সাড়ে ৮ টায়।

বরিশালে সকাল সাড়ে ৮টা প্রধান জামাত অনুষ্ঠিত হয় নগরীর কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদগাহ্ ময়দানে।
কড়া নিরাপত্তার মধ্য দিয়ে রংপুর বিভাগের প্রধান ঈদ জামাত হয় নগরীর কালেক্টরেট ঈদগাহ মাঠে।

ময়মনসিংহ কেন্দ্রিয় আঞ্জুমান ঈদগাহ ময়দানে ঈদের জামাতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাসহ যোগ দেন নানা পেশার মানুষ।

দিনাজপুরের ঐতিহাসিক বড় ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এই জামাতে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে মুসল্লীরা এসে নামাজ আদায় করেছেন। বৃহৎ এই জামাতে প্রায় ৪ লাখ মুসল্লী একসাথে শান্তিপুর্ণভাবে নামাজ আদায় করেছেন।

এছড়া বগুড়া,পটুয়াখালী, নোয়াখালি, নেত্রকোনা, নওঁগা, কুমিল্লা, ফরিদপুর, কুষ্ঠিয়া, কক্সবাজার, পঞ্চগড় ও যশোরসহ দেশের সব জেলাতেই শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় ঈদুল ফিতরের জামাত। মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কমনা করে দোয়া করেন মুসুল্লীরা।

 

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি