ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

উয়েফা বর্ষসেরার তালিকায় রোনালদো-মদ্রিচ-সালাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৯, ২০ আগস্ট ২০১৮ | আপডেট: ২৩:০৯, ২০ আগস্ট ২০১৮

উয়েফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ ও মোহামেদ সালাহ। তিনজনের এ তালিকায় জায়গা হয়নি লিওনেল মেসি, নেইমার ও ইনিয়েস্তাদের।

২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে অংশ নেওয়া ৮০টি ক্লাবের কোচ এবং বাছাই করা ৫৫ জন সাংবাদিককের ভোটে সংক্ষিপ্ত তালিকার তিন খেলোয়াড়কে নির্বাচন করা হয়। টানা দুই বার এ পুরস্কার জেতেন সাবেক রিয়াল তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের কাছে হেরে রানার্সআপ হয় মদ্রিচের ক্রোয়েশিয়া। ৩২ বছর বয়সী মিডফিল্ডার জেতেন আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল। তিনি যে এগিয়ে থাকবেন তা মোটামুটিই নিশ্চিত-ই। রোনালদো-মদ্রিচ দুজনই আবার খেলেছেন রিয়ালে। দুজনের অবদানও প্রায় সমান। তাই কে এগিয়ে থাকবে, এ মুহূর্তে বলা মুশকি।

অন্যদিকে লিভারপুলকে সালাহ একাই অবিশ্বাস্য পারফরমেন্সে নিয়ে গেছিলেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। গত মৌসুমে সালাহ সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল। মিশরীয় ফরোয়ার্ড দলকে তোলেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। ভোটে চতুর্থ হন অঁতোয়ান গ্রিজমান। আতলেতিকো মাদ্রিদের হয়ে ইউরোপা লিগ ছাড়াও ফরাসি ফরোয়ার্ড দেশের হয়ে জেতেন বিশ্বকাপ। এ ছাড়া এ তালিকায় আছেন, কিলিয়ান এমবাপ্পে, কেভিন ডে ব্রুইনে, রাফায়েল ভারানে, এদেন আজার এবং সের্হিও রামোস পূরণ করেছেন সেরা দশের পরের পাঁচটি স্থান।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি