ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এআই প্রযুক্তিসম্পন্ন সেলফি এক্সপার্ট ফোন আনল অপো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ৯ নভেম্বর ২০১৭

দেশের বাজারে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসম্পন্ন সেলফি এক্সপার্ট ফোন আনল চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান অপো। ফোনটির মডেল অপো এফ ফাইভ।

ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। চার ও ছয় জিবি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে।

বুধবার বিকেলে রাজধানীর একটি হোটেলে ফোনটির বিক্রির ঘোষণা দেন অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং। এসময় উপস্থিত ছিলেন অপো্র পণ্য ব্যবস্থাপক রথীন্দ্রনাথ সরকার এবং জনসংযোগ ব্যবস্থাপক ইফতেখার উদ্দিন সানি।

রথীন্দ্রনাথ সরকার জানান, ৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের এই ফোনটি সেলফিকে প্রধান্য দিয়ে ডিজাইন করা হয়েছে। এতে রয়েছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ফোনটি পরিচালনার জন্য মিডিয়াটেক এমটি৬৭৬৩টি মডেলের অক্টাকোর ২.৩ গিগাহার্জের এআরএম প্রসেসর সংযোজন করা হয়েছে। গ্রাফিক্সের জন্য আছে মালি জি৭ওয়ান জিপিইউ। ফোনটিতে অ্যান্ড্রয়েডের সর্বাধুনিক ভার্সন ৭.১.১ ব্যবহার করা হয়েছে। সঙ্গে আছে অপোর নিজস্ব ইউজার ইন্টারফেস কালার ওএস ৩.২।

অপোর জন্য অপো এফ ফাইভে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসম্পন্ন ২০ মেগাপিক্সেলের সেলফি শুটার। রিয়ারে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সালের ক্যামেরা।

বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং বলেন, ‘বাংলাদেশে দুটি র‌্যাম ভার্সনে অপো এফফাইভ মিলবে। চার জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ভার্সনটির মূল্য ২৪ হাজার ৯৯০ টাকা। অন্যদিকে ছয় জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম ভার্সনটির ক্রেতারা ৩২ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।’

অনুষ্ঠানে জানানো হয়, চার জিবি র‌্যাম ভার্সনের ফোনটি ১০ নভেম্বর থেকে রাজধানীর বসুন্ধরাসিটি শপিং কমপ্লেক্সে ও যমুনা ফিউচার পার্কের অপোর শোরুমে পাওয়া যাবে। এছাড়াও ছয় জিবি র‌্যাম ভার্সনের এফ ফাইভ ক্রেতারা দুই ডিসেম্বর থেকে কিনতে পারবেন।

ডব্লিউএন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি