ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

এই মুহূর্তে দলে আশরাফুলের জায়গা নেই: নান্নু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩০, ১৩ আগস্ট ২০১৮

বাংলাদেশের ক্রিকেটে মোহাম্মদ আশরাফুল নামটি বেশ নন্দিত ও নিন্দিতও। একসময় দলের ব্যাটিং নিউক্লিয়াস ছিলেন। তাকে ঘিরে সম্ভাবনাও দেখেছিল ক্রিকেট বিশ্ব। একটা সময় যাকে ছাড়া দলের স্কোয়াড ছিল নড়বড়ে সেই আশরাফুলকেই কি-না আজ দলে অপ্রয়োজনীয়!

অপ্রয়োজনীয়-ই বটে! অন্তত জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কথায় সেটিই বুঝা গেল।   

আশরাফুলের ওপর থেকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে আজ। তাই জাতীয় দলে ফেরার ব্যাপারে খুবই আশাবাদী তিনি। আশরাফুল আশায় বুক বাধলেও তাকে দিতে হবে দীর্ঘ পরীক্ষা।

যেমনটি বলছিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এ ব্যাপারে তিনি সাংবাদিকদের বলেন, অনেকদিন ধরেই সে (আশরাফুল) আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। আগে ঘরোয়া ক্রিকেটে খেলতে হবে তাঁকে। আন্তর্জাতিক পর্যায়ে খেলার জন্য ফিটনেস আছে কি না, সেটা দেখতে হবে। তারপর এক বছর যাওয়ার পর বোঝা যাবে তাঁর ফিটনেস কোন পর্যায়ে আছে। ’

তবে জাতীয় দলে ফেরার জন্য আশরাফুলের বয়স কোনো বাধা নয় বলে মনে করছেন প্রধান নির্বাচক, ‘হ্যাঁ, এটা ঠিক তাঁর বয়স হয়ে গেছে। তারপরও আমি বলব সে আমাদের দেশের জন্য অনেক ভালো ক্রিকেট খেলেছে। অবশ্যই তাঁর সামর্থ্য আছে ভালো কিছু করার। তবে আমি বলব, এই মুহূর্তে জাতীয় দলে তাঁর কোনো জায়গা নেই। ’

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। ২০১৩ সালে এই নিষেধাজ্ঞা পান তিনি। আগামীকাল ১৩ আগস্ট আনুষ্ঠানিকভাবে শেষ হবে তাঁর নিষেধাজ্ঞার মেয়াদ।

৬১ টেস্ট খেলে ছয়টি শতক ও আটটি অর্ধশতকসহ দুই হাজার ৭৩৭ রান করেছেন আশরাফুল। ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান তিন হাজার ৪৬৮। যার মধ্যে আছে তিনটি শতক ও ২০টি অর্ধশতক।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি