ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

এক ম্যাচে রোনালদোর এত রেকর্ড!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৪, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

রেকর্ডের বরপুত্র বলা হয় রোনালদোকে। আর কেনই বা সেটা বলা হয়, তা আরেকবার প্রমাণ করে দিলেন এই পর্তুগিজ স্ট্রাইকার। একের পর এক রেকর্ড গড়ে যাওয়া রোনালদো পিএসজির বিপক্ষে শেষ ষোলর প্রথম লীগে করলেন জোড়া গোল। আর তাতেই আরও বেশ কিছু রেকর্ড নিজের নামে করে নিলেন এই তারকা ফুটলার।

পিএসজির বিপক্ষে জয়সূচক গোলটি ছিল রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর ১০১তম গোল। বুধবার কোন একক ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরী পূর্ন করেন রোনালদো, যা ইতিহাসে প্রথম। দ্বিতীয় রয়েছেন মেসি। বার্সেলোনার পক্ষে তিনি করেছেন ৯৭টি গোল।

এবারের চ্যাম্পিয়নস লিগে সাত ম্যাচের প্রতিটিতেই গোল করেছেন রোনালদো। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে গ্রুপ পর্বের সব ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন অবশ্য এবারই।

চ্যাম্পিয়নস লিগে সর্বশেষ ১২ ম্যাচে ২১ গোল রোনালদোর।

চ্যাম্পিয়নস লিগে রোনালদোর গোলসংখ্যা এখন ১১৬। ৬৩ বছরের ইতিহাসসমৃদ্ধ এই প্রতিযোগিতায় রোনালদোর চেয়ে বেশি গোল আছে মাত্র ১৯টি ক্লাবের!

এ নিয়ে টানা ৭ বছর চ্যাম্পিয়নস লিগে কমপক্ষে ১০ গোল করেছেন রোনালদো। মেসি টানা দুবার এটা করতে পেরেছেন (সব মিলিয়ে চারবার)। রুড ফন নিস্টলরয়ও টানা দুবার ১০ গোল করেছিলেন।

রোনালদো রিয়ালে যোগ দেওয়ার পর ৩টি চ্যাম্পিয়নস লিগ জেতার পথে ১০১ গোল করেছেন। এই সময়ে ৩টি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন মেসিও। তবে তাঁর গোল ৮০টি।

সূত্র: গোল ডট কম

একে// এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি