ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এক ম্যাচে ১০ লালকার্ড ও ৮ হলুদ কার্ড!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:০৩, ২০ ফেব্রুয়ারি ২০১৮

এক ম্যাচে দশটি লাল কার্ড ও আটটি হলুদ কার্ড! দুঃস্বপ্নকেও যেন হার মানায়। আবার সে ঘটনাটি ঘটেছে ব্রাজিলের মতো দেশে! ব্রাজিল বিখ্যাত হয়ে আছে দৃষ্টিনন্দন ফুটবলের অসাধারণ নৈপুণ্যের কারণে। সেই ব্রাজিলেরই এক ম্যাচে ঘটলো এমন ঘটনা। ব্রাজিলিয়ান ঘরোয়া ক্লাব ভিটোরিয়া ও বাহিয়ার মধ্যে অনুষ্ঠিত ম্যাচে। বাহিয়া স্টেট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচে দুদলের মোট ১৮ জন খেলোয়াড় কার্ড পেয়েছেন। ফলে স্বাভাবিকভাবেই দুদলের মধ্যেকার ম্যাচটি পণ্ড হয়ে গেছে।

গতকাল রোববার বাহিয়া স্টেট চ্যাম্পিয়নশিপের ওই ম্যাচে প্রথমার্ধেই ছিল তুমুল উত্তেজনা। ফলে প্রথমার্ধেই ছয়টি হলুদ কার্ড দেখাতে বাধ্য হন রেফারি। দ্বিতীয়ার্ধে পরিস্থিতি আরো ভয়ংকর রূপ ধারণ করে। ম্যাচের ৫০ মিনিটে বাহিয়া একটি পেনাল্টির সুযোগ পায়। গোল করার পর ঝামেলা বাড়ান বাহিয়া ফরোয়ার্ড ভিনিসিয়াস। গোলের পর ভিটোরিয়া সমর্থকদের সামনে উসকানিমূলকভাবে নাচতে থাকেন ভিনিসিয়াস। তারপরেই শুরু হয় কিল, ঘুষি, মারামারি। অবস্থা বেগতিক দেখে রেফারি ১৬ মিনিট খেলা বন্ধ রাখেন। অবস্থা এতই খারাপ হয়ে যায়, রেফারি উপায় না পেয়ে লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠান আটজন ফুটবলারকে। ভিনিসিয়াসসহ পাঁচজন বাহিয়া ও বাকি তিনজন ভিটোরিয়া ফুটবলার ছিলেন। 

খেলা এরপরও কিছুক্ষণ চলে। কিন্তু ভিটোরিয়ার আরো দুজন খেলোয়াড় মাঠ ছাড়া হলে খেলা আর এগোতে পারেনি। ফুটবলের নিয়ম অনুযায়ী একটি ম্যাচে এক দলের কমপক্ষে সাতজন ফুটবলারকে মাঠে থাকতে হয়। একের পর এক লাল কার্ড দেখতে দেখতে সেই পরিস্থিতি যখন আর থাকেনি, তখন নিরুপায় হয়ে রেফারি ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন।

এসি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি