ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ ড্র

একই মঞ্চে ম্যারাডোনা-লিনেকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৭, ২২ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৩:৫২, ২২ নভেম্বর ২০১৭

১৯৮৬ সালের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ‘ঈশ্বরের হাত’ দিয়ে গোল করে গ্যারি লিনেকারের ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে বিদায় করেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। সে ম্যাচেই শতাব্দীর সেরা গোলটিও করেছিলেন ম্যারাডোনা। সেবার আর্জেন্টিনা জিতেছিল দ্বিতীয় বিশ্বকাপ। তিন দশক পেরিয়ে গেলেও হাত দিয়ে গোল করার ওই বিতর্ক এখনও ফুটবলপ্রেমীদের মুখে মুখে।

সে সময় ম্যারাডোনা ও লিনেকারের মধ্যকার সম্পর্কের অবনতি হয়েছিলো। তবে তাদের দুজনকে এবার একই মঞ্চে আনছে রাশিয়া বিশ্বকাপ ড্র। আগামী ১ ডিসেম্বর ক্রেমলিন প্যালেসে জমকালো অনুষ্ঠানে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করবেন ম্যারাডোনা। আর লিনেকার হবেন অনুষ্ঠানটির সঞ্চালক। শুধু ম্যারাডোনা-লিনেকার ছাড়াও উপস্থিত থাকবেন আরও কয়েকজন কিংবদন্তি ফুটবলার। বিশ্বকাপ জেতা ৮টি দেশের প্রতিনিধি থাকবেন এই অনুষ্ঠানে।

৮৬ বিশ্বকাপে গোল্ডেন বুটজয়ী লিনেকার পুরো অনুষ্ঠানের সঞ্চালনা করবেন। তার দেশ ইংল্যান্ডকে প্রতিনিধিত্ব করবেন ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ী গোলরক্ষক গর্ডন ব্যাংকস। এছাড়া উপস্থিত থাকবেন ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী ফ্রান্সের লঁরা ব্লাঁ, ২০০২ সালে ব্রাজিলকে সর্বশেষ বিশ্বকাপ জেতানো কাফু ও ইতালির চতুর্থ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ফ্যাবিও ক্যানাভারো। ১৯৩০ ও ১৯৫০ সালের চ্যাম্পিয়ন উরুগুয়ের প্রতিনিধিত্ব করবেন দিয়েগো ফোরলান, স্পেনের ২০১০ সালের বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার কার্লোস পুয়োল। বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির পক্ষে থাকবেন মিরোস্লাভ ক্লোসা। মঞ্চে ক্লোসাই আনবেন বিশ্বকাপ ট্রফি।

সূত্র : ইএসপিএনএফসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি