ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

একই সময়ে ৩ নিয়োগ পরীক্ষা: বিপাকে চাকরিপ্রার্থীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৬, ১৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৬:৩৯, ২১ এপ্রিল ২০১৮

একই সময়ে তিনটি সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষার সময় নির্ধারিত করায় বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা। প্রতিষ্ঠান তিনটি হলো- জীবন বীমা কর্পোরেশন, তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (টিজিটিডিসিএল) ও সোনালী ব্যাংক লিমিটেড। এই প্রতিষ্ঠানগুলোর নিয়োগ পরীক্ষার জন্য আগামী  ২০ এপ্রিল শুক্রবার  দিন ধার্য  করা হয়। পরীক্ষার্থীদের মধ্যে অনেকেই এই তিন নিয়োগ পরীক্ষায় আবেদন করেছেন।

জানায় যায়, আগামী ২০ এপ্রিল শুক্রবার গ্যাস ট্রান্সমিশন কোম্পানী লিমিটেডের পরীক্ষা সকাল ১০ টা থেকে ১১ টা ১৫ মিনিট পর্যন্ত।

অন্য দিকে একই দিনে জীবন বীমা কর্পোরেশনে জুনিয়র অফিসার পদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত। আড়াই ঘণ্টাব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত এ পরীক্ষা একই সাথে এমসিকিউ এবং লিখিত পরীক্ষা নেওয়া হবে।

অপরদিকে সোনালী ব্যাংক অফিসার পদের লিখিত পরীক্ষা হবে শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আতিকুর রহমান জানান, একজন চাকুরিপ্রার্থী হিসেবে বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আবেদন করেছি। কিন্তু প্রায় অভিন্ন সময়ে একাধিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় আমাকে যে কোন একটা পরীক্ষা দিতে হচ্ছে। অথচ একজন বেকারের নিকট হতে আবেদন ফি হিসেবে অনেক টাকাও নেওয়া হচ্ছে। আমরা সব পরীক্ষায় অংশগ্রহণ করতে চাই এবং পরীক্ষাগুলো ভিন্ন ভিন্ন সময়ে নেওয়ার দাবি জানাই।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব মো. মোশাররফ হোসেন খান একুশে টিভি অনলাইনকে বলেন, দেখুন এক বছরে প্রায় ৫২ টি শুক্রবার পাওয়া যায়। এর মধ্যে কিছু কিছু শুক্রবারে বিভিন্ন দিবস থাকে যার ফলে ওই সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয় না। এ অল্প সময়ের মধ্যে আমাদেরকে অনেক পরীক্ষা নিতে হয়।  

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি