ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

একদিন যেতে না যেতেই ফের দরপতন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২১, ২২ মে ২০১৮

ফের দরপতন হয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। এর আগে টানা ১৩ কার্যদিবস পতনের পর সোমবার দেশের পুঁজিবাজারে সূচক কিছুটা বেড়েছিল। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৭৯টির, আর ৫৩টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৩৯১ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৩৮ কোটি ৪১ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১০১টির, আর ৪০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৫ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।


আইডিএলসি গ্রোথ ফান্ডের ইউনিট বিওতে
আইডিএলসি গ্রোথ ফান্ডের ইউনিট সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে জমা হয়েছে। তবে লেনদেন শুরু তারিখ এখনো জানানো হয়নি।


সাউথইস্ট ব্যাংকের এজিএমের তারিখ পরিবর্তন
বার্ষিক সাধারণ সভা বা এজিএমের তারিখ পরিবর্তন করেছে সাউথইস্ট ব্যাংক লিমিটেড। ২৫ জুনের পরিবর্তে ৩০ জুন এজিএম করবে কোম্পানিটি।


স্পট মার্কেটের খবর
সোনার বাংলা ইন্স্যুরেন্স, ন্যাশনাল ব্যাংক, রেকিট বেনকিজার, রূপালী ব্যাংক, ঢাকা ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, ফিনিক্স ফাইন্যান্স ও এবি ব্যাংক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ২৩ মে নর্দার্ন ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল লিজিং, সিটি ব্যাংক, বাটা সু, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক ও ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ২৩ মে ইসলামী ইন্স্যুরেন্স, ট্রাস্ট ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, পাইওনিয়র ইন্স্যুরেন্স, যমুনা ব্যাংক ও এক্সিম ব্যাংক লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে। আগের কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত ছিল।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি