ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

একনজরে পুঁজিবাজারের সব খবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৪, ২১ জানুয়ারি ২০১৮

শেয়ার বিক্রির ঘোষণা

শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের দু’জন উদ্যোক্তা-পরিচালক মোট ২০ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এই শেয়ার বিক্রি হবে।


শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে বেক্সিমকো সিনথেটিকস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিটি এই জবাব দেয়।


স্টক ডিভিডেন্ড বণ্টন
অনুমোদিত স্টক ডিভিডেন্ড সংশ্লষ্টি শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে প্যাসিফিক ডেনিমস ও রংপুর ডেইরী অ্যান্ড ফুড প্রডাক্টস লিমিটেড।

 
বার্ষিক সাধারণ সভা বা এজিএমের খবর
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ম্যাকসন স্পিনিং মিলস, এইচআর টেক্সটাইল ও সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ২২ জানুয়ারি।


দ্য পেনিনসুলা চিটাগাং
দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ জানুয়ারি। সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


বিবিএস কেবলস
বিবিএস কেবলস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২৩ জানুয়ারি। সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


২৪ জানুয়ারি যেসব কোম্পানির বোর্ড মিটিং
জিবিবি পাওয়ার, ডেফোডিল কম্পিউটার্স, হামিদ ফেব্রিকস, বিডি ল্যাম্পস, ফরচুন সুজ, যমুনা অয়েল, আনলিমা ইয়ার্ন ডায়িং, ন্যাশনাল টি কোম্পানি ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ-আইসিবি’র পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২৪ জানুয়ারি। সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


২৫ জানুয়ারি যেসব কোম্পানির বোর্ড মিটিং
ডেসকো, মোজাফফর হোসেন স্পিনিং, সামিট পাওয়ার ও আজিজ পাইপস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২৫শে জানুয়ারি। সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


ইস্টার্ন লুব্রিক্যান্টস
ইস্টার্ন লুব্রিক্যান্টস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২৭ জানুয়ারি। সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


২৮ জানুয়ারি যেসব কোম্পানির বোর্ড মিটিং
তিতাস গ্যাস, ফু-ওয়াং ফুড, আইটি কনসালটেন্টস, সোনারগাঁও টেক্সটাইল, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ ও বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২৮ জানুয়ারি। সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


আরএকে সিরামিকস
আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২৮ জানুয়ারি। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


আমরা নেটওয়ার্কস
আমরা নেটওয়ার্কস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২৯ জানুয়ারি। সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


২৮ জানুয়ারি যেসব কোম্পানির বোর্ড মিটিং
গ্লোবাল হেভী কেমিক্যালস, পদ্মা অয়েল, রহিমা ফুড কর্পোরেশন ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


স্পট মার্কেটের খবর
২২ জানুয়ারি থেকে বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।  


টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি