ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘ধর্মীয় দায়িত্ব পালন করেছি’

একসঙ্গে ২৫ স্ত্রী, সন্তান ১৪০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩২, ২৬ জুলাই ২০১৭ | আপডেট: ১৫:৩০, ২৬ জুলাই ২০১৭

স্ত্রীদের সঙ্গে উইনস্টন ব্ল্যাকমোর

স্ত্রীদের সঙ্গে উইনস্টন ব্ল্যাকমোর

উইনস্টন ব্ল্যাকমোরের বয়স ৬০। বাড়ি কানাডায়। বিয়ে করেছেন ২৫টি। তার সন্তানের সংখ্যা ১৪০ জন। ব্ল্যাকমোরের ভাষ্য,  ধর্মীয় দায়িত্ব হিসেবে তিনি এতগুলো স্ত্রী রেখেছেন। খবর এপির।

ব্ল্যাকমোর কানাডার বাউন্টিফুলের একটি ক্ষুদ্র সম্প্রদায়ের নেতা। বহুগামী সম্প্রদায়ের এই নেতাকে একসঙ্গে একাধিক স্ত্রী রাখার দায়ে দোষী সাব্যস্ত করেছে ব্রিটিশ কলম্বিয়ার সুপ্রিমকোর্টের বিচারপতি শেরি অ্যান ডোনেগানের আদালত।

তবে ব্ল্যাকমোরের আইনজীবী বলেছেন, তার মক্কেলকে দণ্ড দেয়া হলে তিনি কানাডার বহুগামী আইনের সাংবিধানিক দিক নিয়ে চ্যালেঞ্জ জানাবেন। রায়ের পর ব্ল্যাকমোর বলেন, আমার অপরাধ এই যে আমি ধর্মীয় দায়িত্ব পালন করেছি। আমি কখনোই আমার ধর্মকে অস্বীকার করিনি।

গত শতাব্দির নব্বইয়ের দশকে তাদের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়। কানাডার আইন অনুসারে তার সর্বোচ্চ ৫ বছর কারাদণ্ড হতে পারে। ব্ল্যাকমোর লেটার ডে সেইন্টস নামের গোড়া খ্রিস্টানদের একটি শাখার অনুসারী, যেখানে বহু বিবাহ বৈধ। এদের প্রধান ঘাঁটি যুক্তরাষ্ট্রের উটাহ-অ্যারিজোনা সীমান্তে।

চলতি বছরের শুরুতে ১২ দিনব্যাপী এই বিচার প্রক্রিয়ায় সাক্ষ্য দেন মরমোন সম্প্রদায় সম্পর্কে কয়েকজন বিশেষজ্ঞ, এ মামলার তদন্তকাজে নিয়োজিত আইন প্রয়োগকারী সংস্থা কর্মকর্তারা এবং উইনস্টন ব্ল্যাকমোরের সাবেক স্ত্রী জেন ব্ল্যাকমোর। জেন ২০০৩ সালে কানাডার ওই সম্প্রদায় ত্যাগ করে যুক্তরাষ্ট্রে চলে যান। এ মামলার বিচারক শেরি অ্যান ডোনেগান জেন ব্ল্যাকমোরকে খুবই বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সাক্ষী হিসেবে প্রশংসা করেন।

//এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি