ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

একাকী বৃদ্ধ দীপক বাবু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৪, ১০ জানুয়ারি ২০১৮

আবুল হায়াত। নামটি যেনো একটি প্রতিষ্ঠান। একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় অভিনেতা, নাট্যকার নির্দেশক। প্রবীণ এই অভিনেতা তার অভিনয় দক্ষতা দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দেশিয় নাট্যজগতের প্রাণ পুরুষ হিসেবে। শুধু নাটকে নয়, এর পাশাপাশি তিনি সিনেমাতেও অভিনয় করেছেন সমান দক্ষতায়।

নতুন খবর হচ্ছে- এবারই প্রথম কলকাতার চলচ্চিত্রে অভিনয় করলেন এই নাট্য সম্রাট। সম্রাট দাসের গল্প, চিত্রনাট্য ও নির্দেশনায় ‘গিন্নী’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। এ জন্য কলকাতার ইচ্ছাপুরে শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। চলচ্চিত্রটিতে আবুল হায়াত গল্পের প্রোটাগোনিস্ট একাকী বৃদ্ধ দীপক বাবুর চরিত্রে অভিনয় করেছেন।

আবুল হায়াতের জন্ম মুর্শিদাবাদে। কিন্তু বাবার চাকরির সুবাদে চট্টগ্রামে এলে পরে আর জন্মস্থানে ফেরা হয়নি তার পরিবারের। অবশ্য সেখান থেকে কাজ করার প্রস্তাব পেলে আবুল হায়াত চেষ্টা করেন সেই কাজটি করতে। তাই সম্রাট দাসের ডাকে সাড়া দিয়ে তিনি পাঁচদিনের দেয়া শিডিউলের আড়াই দিনের কাজ শেষ করে এসেছেন।

গল্পের সার সংক্ষেপে জানা যায়, মানুষ দিন দিন যন্ত্রনির্ভর হয়ে পড়ছে। লক্ষ্য করলে দেখা যাবে, এখন মানুষের বেশিরভাগ সময় কাটে যন্ত্রের সঙ্গে। কিন্তু এক্ষেত্রে দীপক বাবুর বন্ধুত্ব গড়ে উঠে একটি ইনভার্টারের সঙ্গে।

চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘এতে খুব মজার অথচ বাস্তব একটি চরিত্র আমার। একা বুড়ো মানুষকে একটা না একটা কিছু নিয়েতো থাকতে হবে। সম্রাট প্রতিভাবান পরিচালক। বেশ ভালোলাগা নিয়ে আনন্দের মধ্যে দারুণ একটি কাজ শেষ করলাম। আমাকে নিয়েই তার কাজটি করার প্রবল ইচ্ছে ছিল। সেই ইচ্ছে আর আবেগের কাছে আমি হেরে গিয়ে মন দিয়ে কাজটি করেছি। আমি ভীষণ আশাবাদী চলচ্চিত্রটি নিয়ে।’

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি