ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

একাদশে ফিরছেন সানজামুল, সাইফউদ্দিন বাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৪, ২৩ জানুয়ারি ২০১৮

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশ একাদশে ছোট্ট পরিবর্তন আসতে পারে। বা হাতি স্পিনারদের প্রতি জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের দুর্বলতা আছে। সেটি বিবেচনায় সানজামুলকে মূল একাদশে নেওয়ার বিষয়টি প্রায় নিশ্চিত। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন বোলিং অলরাউন্ডার সাইফ উদ্দিন। বিসিবি সূত্রে এমন আভাস পাওয়া গেছে।
আজ মঙ্গলবার নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ দল মাঠে নামবে প্রথম ম্যাচে জয় পাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে। প্রথম ওয়ানডেতে সানজামুল ছিলেন যথেষ্টই সফল। ১০ ওভার বল করে উইকেট নিয়েছেন একটি। রান দিয়েছেন ২৯, ওভারপ্রতি রান দেওয়ার হার মাত্র ২.৯০। তারপরও ব্যাটিংবান্ধব উইকেট এবং আবহাওয়ার কারণে পরের ম্যাচে দল বিবেচনা করা হয়েছিল সাইফউদ্দিনকে।
তবে এমন গুঞ্জনও শোনা গেছে বোলিং অলরাউন্ডার নাসিরকে বাদ দেওয়া হতে পারে। কারণ গত দুই ম্যাচে নাসিরের পারফরমেন্স অতটা ভালো ছিল না। শ্রীলংকার বিরুদ্ধে উইকেট বিসর্জন দিয়ে এসেছেন। সেক্ষেত্রে তার বদলে আরেক অলরাউন্ডার মেহেদী মিরাজ স্থান করে নিতে পারেন।
তবে সানজামুল ছাড়া দলে আপাতত তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। ভাবা হচ্ছিল মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়ার কথা। তবে কাটার মাস্টারের ছন্দটা যেন হারিয়ে না যায়, সেজন্য শেষ পর্যন্ত মাঠেই দেখা যাবে তাঁকে।
যদিও কেউ কেউ ভেবেছিলেন, যেহেতু ফাইনাল নিশ্চিত হয়ে গেছে, তাই একাদশে বড় রদবদল হতে পারে। নির্ভরযোগ্য ও একাদশের নিয়মিত জন দু`য়েক ক্রিকেটারকে বিশ্রামে রাখা হতে পারে। সেক্ষেত্রে স্পিনার মেহেদী মিরাজ, মোহাম্মদ মিঠুন আর আবুল হাসান রাজুকে খেলানোরও গুঞ্জন ছিল। কিন্তু শেষ পর্যন্ত সেটি আর হচ্ছে না।
ফাইনাল নিশ্চিত হয়ে গেলেও বাংলাদেশের ভাবনা ভিন্ন। টাইগাররা জয়রথ সচল রাখতে বদ্ধ পরিকর। যদিও টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন আগের দিনই জানিয়েছেন, আমরা যে দল নিয়ে প্রথম দুই খেলায় অতি সহজে জিতেছি, সেই দল নিয়ে খেলতে নেমেও হারতে পারি। কোনো লাইন-আপেই জয়ের নিশ্চয়তা নেই। আবার দলে পরিবর্তন আনা হলেই যে জিতবো বা হারবো; এমন কথাও বলার উপায় নেই। তবে লাইন আপে পরিবর্তন আনা হলে মানে একাদশের দু`জন অপরিহার্য সদস্যকে বিশ্রাম দিলে তার প্রভাবে পারফরমেন্স ক্ষতিগ্রস্ত হতেও পারে। সে চিন্তায় দলে রদবদলের চিন্তা বাদ দিয়েছি। একটি হার হঠাৎ ছন্দপতন ডেকে আনতে পারে।
বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা, সানজামুল ইসলাম, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি